পদ্মায় বরশিতে ধরা পড়লো সাড়ে ৯ কেজির বোয়াল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১১ই এপ্রিল ২০২২ ০২:১৮ অপরাহ্ন
পদ্মায় বরশিতে ধরা পড়লো সাড়ে ৯ কেজির বোয়াল

রাজবাড়ীর দৌলতদিয়া পদ্মা নদীর ফেরি ঘাট এলাকায় হাজারি বরশিতে সাড়ে ৯ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। আজ সোমবার (১১ এপ্রিল) ভোররাতে রাজবাড়ী সদর উপজেলার ধাওয়া পাড়া ঘাট এলাকার জেলে কোরবান সরদারের বরশিতে মাছটি ধরা পড়ে।দৌলতদিয়া ৫নং ফেরি ঘাটের স্থানীয় মৎস্য ব্যবসায়ী মো. চান্দু মোল্লা সকালে ১ হাজার ৮০০ টাকা কেজি দরে মোট করে ১৭ হাজার ১শ টাকায় বোয়াল মাছটি কিনে নেন।


জেলে কুরবান সরদার জানান, সোমবার ভোররাতে পদ্মা নদীতে কয়েকজন মিলে মাছ শিকারে বের হন। ভোর ৫ টার দিকে বরশিতে একটি ঝাকি দিলে বুঝতে পারেন যে বড় কোন মাছ ধরা পড়েছে। পরে বরশি টেনে তুলতেই তারা দেখতে পান বড় একটি বোয়াল মাছ ধরা পড়েছে।


মৎস্য ব্যবসায়ী মোঃ চান্দু মোল্লা বলেন, বোয়াল মাছটি সকালে দৌলতদিয়া দুলাল মন্ডলের আড়ত থেকে উন্মুক্ত নিলামের মাধ্যমে ১ হাজার ৮০০ টাকা কেজি দরে মোট ১৭ হাজার ১০০ টাকা দিয়ে কিনে নেই। পরে মাছটি বিক্রয়ের জন্য দেশের বিভিন্ন স্থানে মুঠোফোনে যোগাযোগ করছি। মাছটি প্রতি কেজিতে ১০০ থেকে ২০০ টাকা লাভ পেলেই বিক্রি করবো বলে জানান তিনি।


গোয়ালন্দ উপজেলা মৎস কর্মকর্তা টিপু সুলতান জানান, বর্তমানে পদ্মা নদীতে পানি কমে যাওয়ায় বড় সাইজের মাছ খুব কম ধরা পড়ছে। এছাড়া পদ্মা নদীর পানিতে থাকা বড় বড় মাছ খেতে খুবই সুস্বাদু ও লোভনীয় হয়। সাধারণ মানুষ কিনতে না পারলেও টাকা ওয়ালারা খবর পেলেই এ মাছগুলো কিনে নেন। বড় মাছ জালে বা বরশিতে ধরা পড়লেও জেলেরা অনেক খুশি হয়।