কাউখালীতে অসহায় প্রসূতি নারীর চিকিৎসার দায়িত্ব নিলেন ভাইস চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, উপজেলা প্রতিনিধি কাউখালি (পিরোজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২০শে জানুয়ারী ২০২২ ০৬:১৭ অপরাহ্ন
কাউখালীতে অসহায় প্রসূতি নারীর চিকিৎসার দায়িত্ব নিলেন ভাইস চেয়ারম্যান

পিরোজপুরের কাউখালীতে এক অসহায় প্রসূতি নারী রাশিদার চিকিৎসার দায়িত্ব নিলেন কাউখালী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস আক্তার হাদিয়া। 


জানা যায়, কাউখালী উপজেলার আইরণ গ্রামের আবাসনে থাকা রিকসা চালক আলনগীরের স্ত্রী রাশিদা গত মঙ্গলবার কাউখালী সদরের প্রাইভেট মা ক্লিনিকে ভর্তি হয়ে বিভিন্ন পরীক্ষা এবং টেষ্ট করার পরে ডাক্তার জানিয়েছেন রোগীর নরমাল ডেলিভারির করার কোন সুযোগ নেই। সিজার করা বাধ্যতা মূলক হয়ে দাড়িয়েছে। 


সিজার করার কথা শুনে দরিদ্র পরিবারটি টাকার জন্য চিন্তিত হয়ে পরে। টাকার অভাবে সিজার করতে পারছেনা প্রসূতি নারী রাশিদার বিষয়টি যোগযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়লে কাউখালী উপজেলা ভাইস চেয়ারম্যান নার্গিস আক্তার হাদিয়ার চোখে পড়ার সাথে সাথে বুধাবার রাতে ভাইস চেয়ারম্যান মা ক্লিনিকে এসে প্রসূতি রাশিদার খোজ খরব নেন এবং চিকিৎসার সব খরচ তার হাতে তুলেদেন। 


এসময় উপস্থিত ছিলেন কাউখালী সদর ইউপি চেয়ারম্যান ও মা ক্লিনিকের পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, কাউখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ বশির আহম্মেদ। বুধবার রাতেই রাশিদার সিজার সম্পন্ন হয়। রাশিদা একটি ফুটফুটে কন্যা সন্তানের মা হয়েছেন। মা ও মেয়ে দুজনই ভালো আছেন। 


উল্লেখ্য রাশিদার ৪ বছরের একটি ছেলে রয়েছে, তার নাম গোলাম রাব্বানি। রাশিদার প্রথম সন্তান মা ক্লিনিকেই নরমাল ডেলিভারি হয়।