নিজের পালিত ঘোড়ায় বসে ভোট কেন্দ্রে এসেছে বৃদ্ধ জবান আলী

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: রবিবার ২৮শে নভেম্বর ২০২১ ০৯:১৬ অপরাহ্ন
নিজের পালিত ঘোড়ায় বসে ভোট কেন্দ্রে এসেছে বৃদ্ধ জবান আলী

দিনাজপুরের বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড এর ভোট কেন্দ্রে দেখা গেছে ব্যতিক্রমী এক দৃশ্য। নিজের পালিত ঘোড়ায় চড়ে ভোটকেন্দ্রে এসেছেন বয়সের ভারে নুয়ে পড়া অশীতিপর এক বৃদ্ধ। গায়ে সাদা পাঞ্জাবি। অনেকটা বীরবেশে ভোট দিয়ে বেশ কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শনে করেন তিনি।


রোববার (২৮ নভেম্বর) তৃতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরেজমিনে বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড এর দাউদপুর দারুল উলুম দাখিল মাদরাসার ভোটকেন্দ্রে আলাপ হয় জবান আলীর সাথে। তিনি জানান, কেন্দ্র থেকে আমার বাড়ির রাস্তাটি চলাচলের প্রায় অযোগ্য। বাড়ি থেকে ভোট কেন্দ্রে আসা রাস্তাটি বেশ উঁচু-নিচু। ভ্যানে আসতে অনেক কষ্ট হয়। এজন্য নিজের ঘোড়া নিয়ে এসেছি ভোট দিতে। ক্ষোভ প্রকাশ করে এ বৃদ্ধ বলেন, প্রার্থীরা নির্বাচন এলেই বলেন, রাস্তা করে দেবেন। কিন্তু রাস্তা ঠিক হয় না।


অনেকটা শখেরবসেই বাড়িতে ঘোড়া লালন-পালন করেন জবান আলী। তিনি বলেন, বর্তমানে ঘোড়ার প্রচলন নেই বললেই চলে। তবে নিজে ঘোড়া পালন করি বলে বাড়ির লোকজনদের অনেক কথা শুনতে হয়।দাউদপুর দারুল উলুম দাখিল মাদরাসা কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ফারুকে আজম বলেন, এই কেন্দ্রে মোট ভোটার ১ হাজার ৬৪৪ জন। বিকেল ৩টা পর্যন্ত প্রায় ৭৮ শতাংশ ভোট পড়েছে।খোঁজ নিয়ে জানা গেছে, ওই কেন্দ্রে চাচা-ভাতিজা ইউপি (চেয়ারম্যান) পদে ও ভাই সাধারণ সদস্য পদে এবং বোন সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করছেন।