দৌলতপুরের নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কমিশনের নির্দেশে, ওসি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৫শে নভেম্বর ২০২১ ০২:৫৩ অপরাহ্ন
দৌলতপুরের নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কমিশনের নির্দেশে, ওসি প্রত্যাহার

ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে কুষ্টিয়ার দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীনকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে কমিশনের নির্দেশ অনুযায়ী বুধবার (২৪ নভেম্বর) তাকে প্রত্যাহার করা হয়।কুষ্টিয়া জেলা পুলিশ ও নির্বাচন অফিস সূত্র নিশ্চিত করে বলেন, ঢাকার নির্বাচন কমিশন সচিবালয় থেকে পাঠানো এক আদেশের পরিপ্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হয়।


সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাচন কমিশন অফিসের একটি আদেশ পাওয়ার পর তাকে প্রত্যাহার করা হয়। আগামী ২৮ নভেম্বর দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে উপজেলার আইনশৃঙ্খলা ও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে প্রশাসনিক কারণে দৌলতপুর থানার ওসি নাসির উদ্দীনকে প্রত্যাহার করা হয়েছে। তার জায়গায় নতুন একজন কর্মকর্তাকে পদায়ন করতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন সচিবালয়।


সূত্রটি আরও জানায়, বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশন থেকে কুষ্টিয়া জেলা নির্বাচন অফিসে একটি ইমেইল আসে। নির্বাচন কমিশন সচিবালয় থেকে পাঠানো ও উপ-সচিব মিজানুর রহমান স্বাক্ষরিত ওই মেইল বার্তায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ওসি নাসির উদ্দীনকে প্রত্যাহার করতে বলা হয়। এবং দৌলতপুর থানায় ওসি হিসেবে যোগদান করবেন কুষ্টিয়া সদর ফাঁড়ির পরিদর্শক এস এম জাবিদ হাসান।


এদিকে দৌলতপুর উপজেলায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদিন সহিংসতার ঘটনা ঘটছে। নেতারা পথ-সভায় বিভিন্ন ধরনের উসকানিমূলক বক্তব্য দিচ্ছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় ও একাধিক ‘বিদ্রোহী’ প্রার্থী রয়েছেন। বিএনপির নেতারাও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন।


দৌলতপুর থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম জানান, ওসি নাসির উদ্দীনকে প্রত্যাহার করা হয়েছে। কুষ্টিয়া থেকে একজন পুলিশ কর্মকর্তা দায়িত্ব পাবেন। তিনি দৌলতপুর থানায় যুক্ত হবেন। আর নাসির উদ্দীন অন্য জায়গায় দায়িত্ব পাবেন।