দেবীদ্বারে বিট পুলিশের সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২১শে অক্টোবর ২০২১ ০৯:২৩ অপরাহ্ন
দেবীদ্বারে বিট পুলিশের সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ

কুমিল্লার দেবীদ্বারে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে দিনব্যাপী একযুগে ১৮টি বিটে সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশ ও র্যালী অনুষ্ঠিত হয়েছে। তারই অংশ হিসেবে বৃহষ্পতিবার সকালে উপজেলার পৌর এলাকার পুরাতন বাজারে সম্প্রীতি সমাবেশ ও র্যালী অনুষ্ঠিত হয়।


উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দেবীদ্বার থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুর রহমান।


এছাড়াও অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, পুলিশ পরিদর্শক মোঃ ইখতার হোসেন, মোঃ সোহরাব হোসেন, নাজমুল হাসান, (উপপরিদর্শক) সামসুল হক, ঘাতক দালাল নির্মূল কমিটি দেবীদ্বার উপজেলা সভাপতি অনিল চক্রবর্তী, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সমন্বয় বিকাশ দেব, পূজা উদযাপন কমিটির সমন্বয়ক মানিক চক্রবর্তী, প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতির সাধারণ সম্পাদক ভিপি ময়নাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, ছাত্রলীগ নেতা আশিকুর রহমান প্রমূখ।


সম্প্রীতি সমাবেশে বক্তারা তাদের বক্তব্যে বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িকতার স্থান নেই। হাজার বছর ধরে হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খৃষ্ঠান সহ নানা ধর্মালম্বীর দেশ বাংলাদেশ। আমরা সকলে মিলেমিশে ভাই ভাই হয় এই দেশে বাস করব। আমাদের বিভিন্ন ধর্মালম্বীদের সম্প্রীতি বজায় আছে এবং তা অব্যাহত থাকবে। বিভিন্ন সময়ে রাজনৈতিক স্বার্থ হাসিলে ধর্মকে পূঁজী করে একটি কুচক্রি মহল সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির লখ্যে নানা অপকর্ম এবং অপপ্রচার চালালেও তা প্রতিহত করেই আমরা এগিয়ে চলছি। যারা দেশকে অস্থিতিশীল করার জন্য দাঙ্গা-হাঙ্গামা  করবে তাদেরকে শক্ত হাতে দমন করা হবে।