অপহরণ মামলায় দুই ভাইয়ের ১৪ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বুধবার ৮ই সেপ্টেম্বর ২০২১ ১১:৪১ অপরাহ্ন
অপহরণ মামলায় দুই ভাইয়ের ১৪ বছর কারাদণ্ড

কক্সবাজারে এক কিশোরীকে অপহরণের ঘটনায় অভিযুক্ত দুই ভাইকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন কক্সবাজার নারী নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোসলেহ উদ্দিন। 


বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালতে এ রায় ঘোষণা করা হয়। রায় ঘোষণাকালে সাজাপ্রাপ্তরা আদালতে হাজির ছিলেন। মামলায় অভিযুক্ত ৫ জনকে বেকসুর খালাস দেওয়া হয়। দণ্ডিতরা হলেন- মহেশখালী উপজেলার গোরকঘাটা সিকদারপাড়া এলাকার মৃত সিরাজুল ইসলাম সওদাগরের ছেলে আবদুর রাজ্জাক (৪২) ও ডা. নুরুল আমিনের ছেলে আতা উল্লাহ ওরফে ননাইয়া (৪৩)। তারা সম্পর্কে  চাচাতো ভাই।



নারী নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বদিউল আলম সিকদার জানান, ২০০২ সালে কক্সবাজার সদর উপজেলার ধাওনখালী এলাকার এক শিক্ষকের কিশোরী মেয়েকে অপহরণ করে ঢাকায় নিয়ে যায় অভিযুক্তরা। সেখানে কয়েকদিন রাখার পর কক্সবাজার ফিরে আসলে ভিকটিম চিৎকার করে। এ সময় স্থানীয়া থানায় খবর দিলে পুলিশ এসে ভিকটিমকে উদ্ধার করে। পরে ভিকটিমের বাবা বাদী হয়ে আতা উল্লাহ ওরফে ননাইয়া, তার চাচাতো ভাই  আবদুর রাজ্জাকসহ ৬-৭ জনকে আসামি করে মামলা করেন। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন তদন্ত কর্মকর্তা।