লোকালয়ে দলছুট ক্ষুধার্থ দুই হুনুমান

নিজস্ব প্রতিবেদক
আব্দুল কাদের, উপজেলা প্রতিনিধি, কালিগঞ্জ, সাতক্ষীরা
প্রকাশিত: শনিবার ১০ই জুলাই ২০২১ ০৫:৫৯ অপরাহ্ন
লোকালয়ে দলছুট ক্ষুধার্থ দুই হুনুমান

সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলার সদর সহ বিভিন্ন গ্রাম এলাকায় প্রায় ১৫দিন ধরে ঘুড়ে বেড়াচ্ছে দলছুট দুইটি মুখ পোড়া হুনুমান। হুনুমান দুটিকে এক নজর দেখতে এলাকার নারী পুরুষ শিশু সহ উৎসুক জনতা পিছু পিছু ছুটে ভিঁড় জমাচ্ছে। হুনুমান দুটি কে দেখে আনন্দ পাচ্ছে অনেকে। আবার কেউ কেউ তাদের দিকে ঢিল ছুড়ে উত্তেজিত করছে। হুনুমান দুটি ক্ষুধার জ্বালায় এদিক ও দিক ফ্যাল ফ্যাল করে তাকাচ্ছে।


কেউ কিছু খাবার ছুড়ে দিলে তা লুফে নিয়ে খাচ্ছে। অনেকে পাশের দোকান থেকে কলা রুটি কিনে দিলে তারা সেটা লুফে নিচ্ছে। প্রায় ১৫দিন ধরে উপজেলা সদরের বাজারগ্রাম, বাজারগ্রাম রহিমপুর, মহৎপুর, পিরোজপুর, ভদ্রখালী, শীতলপুর, বসন্তপুর সহ বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে।


তবে ধারনা করা হচ্ছে কাচাঁ মালের ট্রাক বা পরিবহনের সাহার্য্যে তারা এলাকায় এসেছে। তবে কোন এলাকা হতে এসেছে সেটা কেউ বলতে পারে না। এই ভাবে কিছু দিন পর পর দুই একটি মুখ পোড়া হুনুমান হঠাৎ করে চলে আসে এবং ক্ষুধার জ্বালায় এ গ্রাম থেকে সে গ্রামের লোকালয়ে ঘুরে বেড়ায়। তবে দল ছুট হুনুমান ক্ষুধার যন্ত্রনায় হঠাৎ করে কোন মানুষের উপরে আক্রমন করে কি না সে আতংঙ্ক ভীতি কাজ করছে এলাকার মানুষের।