দৌলতখানে জমিজমা বিরোধে সংঘর্ষ, আহত ১৬

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই জুন ২০২১ ০৭:৩৫ অপরাহ্ন
দৌলতখানে জমিজমা বিরোধে সংঘর্ষ, আহত ১৬

জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ভোলার দৌলতখানে দুইপক্ষের মধ্যে দফায় দফায় হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুই দিন ধরে এ সংঘর্ষে নারী ও বৃদ্ধ সহ উভয়পক্ষের অন্তত ১৬ জন আহত হয়েছে। 




গুরুতর আহতদের মধ্যে বেলায়েত হাওলাদার ও জাকির মাস্টার নামে দুই জনকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। 



আবুল বশির নামে একজনকে ভোলা সদর হাসপাতাল এবং সোহাগ মাতাব্বর ও কোহিনুর নামে দুইজনকে দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 




ঘটনাটি ঘটেছে উপজেলার চরখলিফা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের দিদারউল্যাহ গ্রামের। 



এ ঘটনায় উভয়পক্ষ থেকে দৌলতখান থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তাজউদ্দিন ও রুবেল নামে উভয়পক্ষের দুইজনকে গ্রেফতার করে ভোলা আদালতে সোপর্দ করেছে। 




বৃহস্পতিবার বিকালে সরেজমিন গিয়ে জানা যায়, ওই ওয়ার্ডের শাহজাহান হাওলাদার বাড়ির শাহজাহান হাওলাদার ও বেলায়েত হাওলাদার গংদের সাথে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। মঙ্গলবার দুপুরে শাহজাহান হাওলাদারের দখলীয় ওই জমির রোপা আউশ ধান বেলায়েত হাওলাদারের নির্দেশে নীরব হাওলাদার, আলম হাওলাদার, সিরাজ হাওলাদার, মাকসুদ, মাসুম, হেলাল মাইনুদ্দিনসহ ১০-১২ জনে মিলে কেটে ফেলে। 




ওই দিন বিকেলে শাহজাহান হাওলাদারের ভাতিজা মোস্তফা মাস্টার ধান কাটার বিষয়ে বেলায়েত হাওলাদারকে জিজ্ঞেস করলে তাদের মধ্যে তর্কাতর্কির এক পর্যায়ে বেলায়েত হাওলাদারের লোকজন মোস্তফা মাস্টারকে বেধড়ক মারধর করে। 




মোস্তফা মাস্টারের ফুফাত ভাই উপজেলা ছাত্রলীগের সদস্য সোহাগ মাতাব্বর এ সময় ছাড়াতে এলে তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপানো হয়। এ সময় আবুল বসির, কোহিনুর বেগম, বিবি খাদিজা ও সাহাজাদা হাওলাদারকে বেধড়ক পেটানো হয়।




বৃহস্পতিবার সকালে উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক রিয়াজ হাওলাদার বিষয়টি উপজেলা আওয়ামীলীগ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীরকে জানিয়ে বাড়ি ফেরার পথে হাবিব, তাজউদ্দিন, রিহাদ ও বজলু রিয়াজ হাওলাদার ও তার ভাইকে ধাওয়া করে বলে রিয়াজ জানান। এ সময় ধাওয়াকারীরা বাড়িতে ঢুকে ইটের টুকরো ও লাঠি দিয়ে রিয়াজদের ঘরে ভাংচুর চালায়। 




এ ব্যাপারে বেলায়েত হাওলাদারের পুত্রবধু তাহমিনা বলেন, রিয়াজদের ঘরে বৃহস্পতিবারের হামলার ঘটনা সম্পূর্ণ সাজানো।




দৌলতখান থানার ওসি বজলার রহমান বলেন, এ ঘটনায় উভয়পক্ষ নিয়মিত মামলা রুজু করেছে। উভয়পক্ষের দুইজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তি ব্যবস্থা গ্রহণ করা হবে।