ছাত্রলীগ নিষিদ্ধ করায় হিলিতে ছাত্রদলের আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, হাকিমপুর উপজেলা প্রতিনিধি (দিনাজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৭:২১ অপরাহ্ন
ছাত্রলীগ নিষিদ্ধ করায় হিলিতে ছাত্রদলের আনন্দ মিছিল

বাংলাদেশের অন্তর্বতীকালীন সরকার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করার পর দিনাজপুরের হাকিমপুর হিলিতে আনন্দ মিছিল করেছে উপজেলা ও পৌর ছাত্রদলের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল ৪টায় পৌরশহরের বিএনপির অফিসের সামনে থেকে মিছিলটি বের হয়ে বন্দরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে হিলি চারমাথা মোড়ে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।


মিছিলে উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এবং একাত্মতা ঘোষণা করেন। সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি ফেরদৌস রহমান, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিল্পী, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম রেজা বিপুল, সাংগঠনিক সম্পাদক হযরত আলী সরদার, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ খান, সাধারণ সম্পাদক নাজমুল হক, যুগ্ম সম্পাদক জুয়েল হোসেন, এবং উপজেলা ছাত্রদলের আহবায়ক আনোয়ার হোসেন।


বক্তারা বলেন, সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তারা ছাত্রলীগের কর্মকাণ্ডের বিরুদ্ধে তাদের প্রতিবাদ জানাতে প্রস্তুত। মিছিলে অংশগ্রহণকারীরা একত্রিত হয়ে সরকারের সিদ্ধান্তের প্রতি সমর্থন জানান। তারা দাবি করেন, ছাত্রলীগের কর্মকাণ্ডে নৈরাজ্য বন্ধ হওয়া উচিত এবং দেশের রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল হওয়ার দিকে অগ্রসর হওয়া উচিত।


উল্লেখ্য, বুধবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে ছাত্রলীগকে নিষিদ্ধ করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে সই করেন জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-২-এর সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন। ছাত্রলীগকে নিষিদ্ধ করার এই সিদ্ধান্ত রাজনৈতিক অঙ্গনে নতুন আলোড়ন সৃষ্টি করেছে এবং এর ফলে বিভিন্ন রাজনৈতিক সংগঠন নিজেদের অবস্থান নিয়ে আবারও সক্রিয় হয়ে উঠেছে।


উপস্থিত নেতৃবৃন্দ জানান, তারা দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং ছাত্রলীগের নিষেধাজ্ঞাকে ইতিবাচক হিসেবে বিবেচনা করেন। তাঁরা আশা করেন, এটি রাজনৈতিক সংকট সমাধানে সহায়তা করবে।