নকলায় প্রাণিজ পুষ্টি উপাদানের ভ্রাম্যমান বিক্রয় কেন্দ্র উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: রবিবার ১১ই এপ্রিল ২০২১ ০১:০১ অপরাহ্ন
নকলায় প্রাণিজ পুষ্টি উপাদানের ভ্রাম্যমান বিক্রয় কেন্দ্র উদ্বোধন

শেরপুরের নকলা উপজেলায় প্রানিসম্পদ মন্ত্রণালয়, প্রানিসম্পদ অধিদপ্তর ও বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশনের যৌথ উদ্যোগে ন্যায্য মূল্যে দুধ, ডিম ও মাংসসহ প্রাণিজ পুষ্টি উপাদান ক্রয়-বিক্রয়ের লক্ষ্যে ভ্রাম্যমান বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। 


রবিবার (১১ এপ্রিল) নকলা উপজেলা প্রাণী সম্পদ অফিসের সামনে প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. আবদুল আহাদ এ কার্যক্রম উদ্বোধন করেন।


করোনা কালীন সময়ে খামারীরা যেন লোকসানে না পড়ে সেদিকে লক্ষ রেখে দুধ, ডিম ও মাংসসহ প্রাণিজ পুষ্টি উপাদান ন্যায্য মূল্যে বিক্রি করতে পারে তাই এই উদ্যাগ। এতে করে ভোক্তা সাধারণরা যেন হাতের নাগালে তথা সহজেই প্রয়োজনীয় প্রাণীজ পুষ্টি উপদান পায় সেদিকে খেয়াল রেখে এমন কর্মসূচি হাতে নিয়েছে প্রানিসম্পদ মন্ত্রণালয়, প্রানিসম্পদ অধিদপ্তর ও বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন কর্তৃপক্ষ।


এ কার্যক্রম করোনা কালীন সময়সহ সারা রমজান মাস ব্যাপী চলমান থাকবে বলে আশাব্যক্ত করেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. আবদুল আহাদ। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন উদ্যোগতা ও ডেইরি ফারমার্স এসোসিয়েশন নকলা উপজেলা শাখার নেতৃবৃন্দরা।


এসময় সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আসাদুজ্জামান আসাদ, বাংলাদেশ ডেইরি ফারমার্স এসোসিয়েশন নকলা উপজেলা শাখার কোষাধ্যক্ষ পারভেজ হোসাইনসহ উপজেলা প্রাণী সম্পদ অফিসের অন্যান্যরা উপস্থিত ছিলেন। 


জানা গেছে, ৭ এপ্রিল থেকে সারাদেশ ব্যাপী ভ্রাম্যমান গাড়িতে ন্যায্য মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি শুরু শুরু হওয়া  ন্যায্য দামে সারা বাংলাদেশের ন্যায় নকলা উপজেলাতেও ভ্রাম্যমান দুধ ও মাংসসহ প্রণীজ পুষ্টি উপাদান বিক্রি শুরু করা হয়েছে।