শৈলকুপায় আমা ইট দিয়ে রাস্তা নির্মান দেখার কেও নেই!

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৮ই এপ্রিল ২০২১ ০৯:৪৪ পূর্বাহ্ন
শৈলকুপায় আমা ইট দিয়ে রাস্তা নির্মান দেখার কেও নেই!

ঝিনাইদহের শৈলকূপা উপজেলার ভদ্রডাঙ্গা-আনন্দনগর সড়ক নির্মানের কাজ নিয়ে প্রশ্ন তুলেছে এলাকাবাসি। সড়কটি পাকা করণে আমা ইেিটর খোয়া ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নি¤œমানের খোয়া ব্যবহার করায় এলাকাবাসী রাস্তার কাজ বন্ধ করে দিলেও আবার একই ইট দিয়ে করা হচ্ছে।


তথ্য নিয়ে জানা গেছে, শৈলকূপার শেখপাড়া বাজার থেকে পশ্চিম আনন্দনগর হতে ভদ্রডাঙ্গার দিকে একটি রাস্তা বের হয়ে একই উপজেলার চরপাড়া চরিয়ারবিল বাজারে গিয়ে মিশেছে। এলজিএসপি প্রকল্পের আওতায় ওই রাস্তার একশ তেত্রিশ মিটার ম্যাকাডাম করা হচ্ছে।


রাস্তাটি ত্রীবেনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল হক খানের পক্ষে তার ভাগ্নে ইসরাফিল করছেন। এদিকে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগে এলাকাবাসী একাধিকবার সংস্কার কাজ বন্ধ করে দেন। সর্বশেষ গত ৭ এপ্রিল রাস্তায় ব্যবহৃত নিম্নমানের ইট তুলে ফেলে দেন। তারপরও সেই একই ইট দিয়ে নির্মান কাজ চলমান রয়েছে।


এ বিষয়ে চেয়ারম্যান জহুরুল হক খান অসুস্থ থাকায় তিনি গনমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলতে রাজি হননি। তবে ত্রীবেনি ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের সদস্য আব্দুল করিম জানান, খবর পেয়ে তিনি রাস্তা দেখতে গিয়েছিলেন। রাস্তার কাজ খুব যে খারাপ হচ্ছে তা কিন্তু নয়। এলজিএসপির রাস্তা এমন ইট দিয়ে হয় বলে তিনি দাবী করেন।