রাজবাড়ী জেলার পাংশার হাবাসপুরে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: মঙ্গলবার ২২শে অক্টোবর ২০২৪ ১২:২৯ অপরাহ্ন
রাজবাড়ী জেলার পাংশার হাবাসপুরে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

রাজবাড়ী জেলার পাংশার হাবাসপুরে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে, যা রাজনৈতিক অস্থিরতার চিত্র তুলে ধরছে। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় হাবাসপুর বাজার এলাকায় এ সংঘর্ষে অন্তত ১২ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে বেশ কয়েকজনকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


স্থানীয় সূত্রে জানা যায়, সাবেক জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি নাসিরুল হক সাবু এবং সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদের অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরে মতবিরোধ চলছে। এর ফলস্বরূপ, তারা পৃথকভাবে দলীয় কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। সোমবার সন্ধ্যায় হাবাসপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল মান্নান প্রামানিক তার সমর্থকদের নিয়ে দলের অফিসে অবস্থান করছিলেন। এই সময় হাবাসপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ খানের নেতৃত্বে একটি মিছিল বাজারে প্রবেশ করে। 


এসময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে সংঘর্ষ বেধে যায়। এতে হাবাসপুর গ্রামের আব্দুল মান্নান প্রামানিক, দুলাল উদ্দিন শেখ, নিজাম উদ্দিন, নজরুল ইসলাম, রফিক, হাসেম শেখ, রবিউল ইসলাম খান, রাকিবুল ইসলাম, আব্দুল লতিফ প্রামানিক এবং হাসিদুল ইসলামসহ বেশ কয়েকজন আহত হন। 


আহতদের মধ্যে রবিউল ইসলাম খান জানান, তাদের শান্তিপূর্ণ মিছিলের ওপর আক্রমণ করা হয়েছে। অপরদিকে, আব্দুল মান্নান অভিযোগ করেন, পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে।


পাংশা মডেল থানার ওসি মো. সালাহউদ্দিন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। তিনি উল্লেখ করেন, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


এই ঘটনার প্রেক্ষাপটে রাজনৈতিক বিশ্লেষকরা সতর্কতার সাথে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন, কারণ এটি বিএনপির অভ্যন্তরীণ দ্বন্দ্বের একটি স্পষ্ট উদাহরণ। রাজনৈতিক অস্থিরতা এবং দলের মধ্যে বিভক্তির ফলে জনগণের মধ্যে উদ্বেগের সৃষ্টি হয়েছে, যা স্থানীয় নির্বাচনের প্রেক্ষাপটেও প্রভাব ফেলতে পারে।