ভূঞাপুরে খতিবের ইমামতি হারানোর ঘটনা: সাঈদীর জন্য দোয়া দিতে নিষেধ?

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর- টাঙ্গাইল
প্রকাশিত: সোমবার ৭ই অক্টোবর ২০২৪ ১২:৪৭ অপরাহ্ন
ভূঞাপুরে খতিবের ইমামতি হারানোর ঘটনা: সাঈদীর জন্য দোয়া দিতে নিষেধ?

আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুর খবর পেয়ে তার জন্য দোয়া করার কারণে ভূঞাপুরে এক খতিবকে মসজিদ থেকে বের করে দেওয়ার ঘটনায় ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয় মুসল্লিদের অভিযোগ, মুফতি মাওলানা সাখাওয়াত হোসেনকে মসজিদ কমিটি সাধারণ সম্পাদক ছোট আব্দুল হাই কর্তৃক চাকরি থেকে বহিষ্কার করা হয়েছে।


জানা যায়, মুফতি সাখাওয়াত হোসেন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বিবিএ পাথাইলকান্দি জামে মসজিদের খতিব হিসেবে সাড়ে তিন বছর ধরে দায়িত্ব পালন করছেন। তিনি ইসলামী আলোচনার জন্য স্থানীয় এবং জাতীয় পর্যায়ে পরিচিত মুখ। 


গত বছরের ১৪ আগস্ট, সাঈদীর মৃত্যুর খবর ফেসবুকে পোস্ট করার পর, খতিব জুমআ’র নামাজের পর তার মাগফেরাত কামনায় দোয়া করেন। এতে ক্ষুব্ধ হয়ে মসজিদ কমিটি সাধারণ সম্পাদক তাঁকে মসজিদ থেকে বের করে দেন। মসজিদ কমিটির কাছে এখনও তার চাকরির অবস্থা স্পষ্ট না হওয়ায় মুসল্লিদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। 


স্থানীয় মুসল্লিরা মন্তব্য করেছেন, “মুফতি সাখাওয়াত একজন ভালো আলেম। তার ওপর এই অন্যায় করা হয়েছে।” তারা মসজিদ কমিটির কাছে দাবি জানিয়েছেন, খতিবকে পুনরায় দায়িত্বে ফিরিয়ে নেওয়ার। 


মুফতি সাখাওয়াত হোসেন বলেন, “এটি আমার জন্য একটি জুলুম। আমি কেবলমাত্র আল্লামা সাঈদীর জন্য দোয়া করেছি।” 


মসজিদ কমিটির সভাপতি আলহাজ্ব মহির উদ্দিন তালুকদার এই ঘটনার ব্যাপারে দুঃখ প্রকাশ করে বলেন, “মুফতি সাখাওয়াতের ওপর জুলুম হয়েছে, এবং তাকে শিগগিরই পুনরায় খতিবের দায়িত্বে ফিরিয়ে আনা হবে।”


এমন পরিস্থিতিতে এলাকায় মুসল্লিদের মধ্যে ধোঁয়াশা ও ক্ষোভের সৃষ্টি হওয়ায় মসজিদ কমিটিকে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়েছে।