‘৫০ জনের মধ্যে ৪৮ জনই তদবির নিয়ে আসেন’- সজীব ভূঁইয়া

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৬ই সেপ্টেম্বর ২০২৪ ১০:৪৯ পূর্বাহ্ন
‘৫০ জনের মধ্যে ৪৮ জনই তদবির নিয়ে আসেন’- সজীব ভূঁইয়া

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া তার ভেরিফায়েড ফেসবুক পেজে এক উদ্বেগজনক বার্তা প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, "প্রতিদিন ৫০ জনের মধ্যে ৪৮ জনই তদবির নিয়ে আসে," যা সরকারের কাজের গতি এবং স্বচ্ছতার প্রতি সংকটের ইঙ্গিত বহন করে।


রোববার রাতে পোস্ট করা একটি বার্তায় আসিফ মাহমুদ বলেন, "আমি শুরুতেই জানিয়েছিলাম যে ব্যক্তিগত তদবির-আবদার নিয়ে কেউ আসবেন না। কিন্তু এখনো প্রতিদিন যদি ৫০ জন ব্যক্তি দেখা করতে আসেন, তার মধ্যে ৪৮ জনই বিভিন্ন তদবির নিয়ে আসেন।" তিনি বলেন, "আমাদের নতুন বাংলাদেশের উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে গিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে শহিদদের আদর্শে চলতে হবে।"


এছাড়াও, আসিফ মাহমুদ তাঁর পোস্টে উল্লেখ করেন, "দেশ পুনর্গঠন ও রাষ্ট্র সংস্কারে আপনার প্রস্তাবনা জানান। সংস্কারের কমিশনগুলোকে সহযোগিতা করুন এবং আমরা যে মন্ত্রণালয়ের দায়িত্বে আছি, সেখানে কীভাবে ইতিবাচক সংস্কার করা যায়, সে পরামর্শ দিন।"


এভাবে, আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া তাঁর পোস্টের মাধ্যমে জনগণকে একটি শক্তিশালী বার্তা দিতে চেয়েছেন এবং দেশের উন্নয়নে সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।