মাদক মামলার বাদী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ, আসামী খালাস

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৫শে এপ্রিল ২০২৪ ০৬:২৩ অপরাহ্ন
মাদক মামলার বাদী পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ, আসামী খালাস

বরিশালে মাদক মামলার বাদী পুলিশের উপ-পরিদর্শকের (এসআই) বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে মামলায় অভিযুক্ত ব্যক্তিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।


বুধবার (২৪ এপ্রিল) এ রায় দেন বরিশাল যুগ্ম দায়রা জজ আদালতের বিচারক সালমা আক্তার। বিষয়টি নিশ্চিত করেছেন বেঞ্চ সহকারী মো. সোহেল রানা।


খালাস পাওয়া আসামি হলেন- বরিশালের উজিরপুর উপজেলার পশ্চিম নারায়নপুর গ্রামের মৃত তালেব আলী খানের ছেলে সাইদুর রহমান নান্নু খান।


বেঞ্চ সহকারী জানান, ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পশ্চিম নারায়নপুর খান বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় ওই বাড়ির উঠান থেকে ৬৭ পিস ইয়াবাসহ নান্নু খানকে আটক করে ১ অক্টোবর উজিরপুর মডেল থানায় মামলা করেন এসআই শেখ ফরিদ।


একই থানা পুলিশের এসআই কামাল ওই বছরের ৭ ডিসেম্বর নান্নুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। কিন্তু বিচারক ৯ জনের সাক্ষ্য নিয়ে ঘটনার সঙ্গে সম্পৃক্ততা না পেয়ে খালাস দেন।


বেঞ্চ সহকারী সোহেল বলেন, রায়ে নান্নুকে খালাস দেওয়া হয়েছে। আর ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে মামলা করায় এসআই শেখ ফরিদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। ওই আদেশ বরিশাল জেলা পুলিশ সুপার, ডিআইজি ও আইজির কাছে পাঠানো হবে।