বরগুনায় নারীদের জন্য দেশের প্রথম মসজিদ নির্মাণ

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , বরগুনা
প্রকাশিত: শুক্রবার ১১ই ফেব্রুয়ারি ২০২২ ০৬:২০ অপরাহ্ন
বরগুনায় নারীদের জন্য দেশের প্রথম মসজিদ নির্মাণ

বরগুনায় প্রথমবারের মতো নারীদের জন্য নির্মাণ হয়েছে মসজিদ। এতে ওয়াক্তের সময় যে যার মতো নামাজ আদায় করতে পারবেন নারীরা।


বরগুনার বঙ্গবন্ধু সড়কের পাশেই মসজিদটি প্রতিষ্ঠা করেন জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ জাহাঙ্গীর কবীর। তার প্রয়াত স্ত্রী ইয়াসমিন কবীরের নামে মসজিদের নামকরণ করা হয়েছে ‘ইয়াসমিন কবীর মহিলা মসজিদ’।


বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে ইয়াসমিন কবির মহিলা মসজিদের উদ্বোধন করেন জেলা প্রশাসক হাবিবুর রহমান। এ সময় বিশেষ অতিথি ছিলেন- বরগুনার পুলিশ সুপার মো. জাহাঙ্গির মল্লিক, পৌর মেয়র কামরুল আহসান, বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিয়া শারমিন।


নারীদের জন্য মসজিদ নির্মাণের বিষয়ে মসজিদটির প্রতিষ্ঠাতা আলহাজ জাহাঙ্গীর কবীর জাগো নিউজকে বলেন, জনবহুল জায়গায় পুরুষদের জন্য নামাজের ব্যবস্থা থাকলেও বেশিরভাগ ক্ষেত্রেই নারীদের জন্য কোনো সুযোগ থাকে না৷ অনেক সময় প্রয়োজনে মার্কেটে এসে বাসায় ফিরতে নামাজের সময় শেষ হয়ে যায়। এ পরিস্থিতিতে যাতে নামাজ বাদ না যায় এবং তাদের নামাজ পড়ার সুবিধার কথা চিন্তা করে মসজিদটি নির্মাণ করা হয়েছে।


তিনি আরও বলেন, মসজিদে কোনো ইমাম নেই। তবে মসজিদ দেখভাল ও আজানের জন্য স্থানীয় একজন মুরব্বীকে দায়িত্ব দেওয়া হয়েছে। নারীরা ওয়াক্ত মতো এখানে এসে নামাজ আদায় করতে পারবেন।