বিজ্ঞাপনে কাবা শরিফের সাবেক ইমাম, সমালোচনার ঝড়

নিজস্ব প্রতিবেদক
ধর্ম ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২৩শে নভেম্বর ২০২১ ১১:১৯ পূর্বাহ্ন
বিজ্ঞাপনে কাবা শরিফের সাবেক ইমাম, সমালোচনার ঝড়

শায়েখ আদেল কালবানি। তার পুরো নাম শায়েখ আদিল বিন সেলিম বিন সাইদ আল কালবানি আবু আবদুল্লাহ। তিনি সৌদির মক্কা নগরীর পবিত্র গ্র্যান্ড মসজিদের সাবেক ইমাম। ইতোমধ্যে তার প্রাণ জুড়ানো তেলাওয়াত ইউটিউবে মিলিয়ন মিলিয়ন ভিউ হয়েছে। ইসলামের দাঈ হিসেবেও তিনি বেশ সমাদৃত। তবে নতুন করে এক ভিডিওর মাধ্যমে তিনি বিশ্বজুড়ে সমালোচনায় এসেছেন।


আমিরাতভিত্তক সংবাদমাধ্যম গালফ নিউজের তথ্যমতে, রিয়াদ সিজন-২০২১-এর উৎসবের ‘কমব্যাট ফিল্ড’-এর একটি টিভি বিজ্ঞাপনে অভিনয় করেছেন শায়েখ আদেল কালবানি। এমন একটি ভিডিও ভাইরাল হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তোলপাড় সৃষ্টির পাশাপাশি সমালোচিত হচ্ছেন তিনি।ভিডিওটিতে দেখা যায় ‘সৈন্যরা যুদ্ধে নিযুক্ত এবং যুদ্ধের অস্ত্র ব্যবহার করছে।’ ২ মিনিট ৪১ সেকেন্ডের ভিডিও ক্লিপটিতে তাকে একটি সংক্ষিপ্ত এন্ট্রি করতে দেখা যায়।


জানা যায়, সৌদি আরবের ‘জেনারেল অথরিটি ফর এন্টারটেইনমেন্ট’ টুইটারে ভিডিওটি শেয়ার করেছেন জনপ্রিয় তারকা তুর্কি আল-শেখের একাউন্টের মাধ্যমে। সেই ভিডিওটি নিজের টুইটারে শেয়ার করে শায়েখ আদিল আল-কালবানি টুইটের নিচে রসিকতা করে লিখেন, ‘আপনি কি মনে করেন আমি হলিউডে যেতে পারি?’উল্লেখ্য, তিনি এর আগেও মিউজিককে জায়েজ বলে বেশ সমালোচিত হয়েছিলেন। সূত্র: গালফ নিউজ