আজানের সময় কথা বন্ধ রাখার নিয়ম নেই: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১১ই সেপ্টেম্বর ২০১৯ ০৮:৩৯ অপরাহ্ন
আজানের সময় কথা বন্ধ রাখার নিয়ম নেই: জিএম কাদের

আজানের সময় কথা বলা বন্ধের সেরকম কোনো নিয়ম নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। আজ বুধবার বিকেলে, রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বক্তৃতা দেয়ার সময় আজান শুরু হলে এমন মন্তব্য করেন তিনি।

আজ বুধবার, জাতীয় ছাত্র সমাজের সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন জি এম কাদের। এ সময়, আসরের আজান শুরু হলে অনুষ্ঠানে উপস্থিত কেউ একজন আজান দেয়া হচ্ছে বলে তাঁকে জানান। আজানের কারণে বক্তব্য দেয়া থেকে বিরত থাকার কথা জানালে তিনি, কর্মীদের থামার আহ্বান জানিয়ে বলেন, 'তোমরা আজান শোনো কোনো অসুবিধা নেই। উপস্থিত কর্মীদের মধ্যে থেকে কোনো একজনকে জবাব দেয়ার আহ্বান জানিয়ে জি এম কাদের বলেন, আজানের সময় কথা বলা বন্ধ করতে হবে সেরকম কোনো নিয়ম নেই। আমি আস্তে আস্তে কথা বলছি। বাইরের মাইকগুলো দরকার হলে বন্ধ করে দাও।'

আজানের প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি যে বিষয়ে কথা বলছিলেন তা ভুলে যান। পরে, পাশে থাকা এক নেতার কাছে জানতে চান কি বিষয়ে কথা কলছিলাম? পাশ থেকে মনে করিয়ে দেয়ার পর তিনি বলেন, তোমরা যেটা করবে সেটা হলো এলাকাভিত্তিক রাজনীতি যখন করবে, সঙ্গে সঙ্গে তোমাদের যদি কোনো ক্যাম্পাস থাকে তাহলে সেটার মধ্যে রাজনীতি করলে তোমাদের যে আদর্শ, যে মতবাদ সেটা খুব সহজেই তরুণ সমাজের মধ্যে ছড়িয়ে পড়বে। একপর্যায়ে আজানের শেষদিকে তিনি বলেন, ''আচ্ছা আজান এখন শেষ দিকে, আমরা দুই মিনিট অপেক্ষা করি।'' এরপর আজান শেষ হলে আবার তিনি বক্তব্য শুরু করেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব