শৌলমারী সীমান্তে ১২ যুবক আটক: বিজিবির অভিযান

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - কুড়িগ্রাম
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ১২:৪৭ অপরাহ্ন
শৌলমারী সীমান্তে ১২ যুবক আটক: বিজিবির অভিযান

কুড়িগ্রামের রৌমারী উপজেলার শৌলমারী সীমান্তে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ১২ যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার (২ অক্টোবর) ভোর ৫টার দিকে উপজেলার সীমান্ত পিলারের চরবোয়ালমারী এলাকা থেকে তাদের আটক করা হয়।


স্থানীয় সূত্রে জানা যায়, বিজিবির গয়াটাপাড়া ক্যাম্পের সদস্যরা সীমান্তে নজরদারি কার্যক্রম চালানোর সময় তাদের শনাক্ত করেন। আটককৃত যুবকেরা অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছিলেন বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে।


নায়েব সুবেদার মো. ইসমাইল হোসেন এ বিষয়ে বলেন, "সীমান্ত এলাকায় অনুপ্রবেশ প্রতিরোধে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। আটককৃত যুবকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।"


এ ঘটনার পর স্থানীয় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। সীমান্তে বেড়ে চলা অবৈধ কর্মকাণ্ড রোধে বিজিবি আরও কঠোর পদক্ষেপ নেবে বলে আশ্বাস দিয়েছে। এলাকাবাসীও এই উদ্যোগকে সমর্থন জানিয়েছেন এবং সীমান্ত রক্ষায় বিজিবির কার্যক্রমকে সহায়তা করার প্রতিশ্রুতি দিয়েছেন। 


স্থানীয় পুলিশ এবং বিজিবির যৌথ অভিযানের মাধ্যমে সীমান্ত অঞ্চলে নিরাপত্তা বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। সাম্প্রতিক সময়ে সীমান্তে অবৈধ অনুপ্রবেশের প্রবণতা বৃদ্ধি পাওয়ায়, এ ধরনের অভিযানগুলো অত্যন্ত জরুরি হয়ে উঠেছে। 


শৃঙ্খলা রক্ষা এবং জাতীয় নিরাপত্তা সুরক্ষায় বিজিবির এই পদক্ষেপ প্রশংসনীয় বলে মনে করছেন এলাকাবাসী।b