বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২৭শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:৫৬ অপরাহ্ন
বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ

রাজধানীতে ভারতীয় পুরোহিতের বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি এবং তাতে বিজেপি নেতার সমর্থনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ উদ্যোগ গ্রহণ করেছে বৈষম্যবিরোধী কওমি ছাত্র ঐক্য পরিষদ এবং বাংলাদেশ খেলাফত মজলিস।


শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে এই বিক্ষোভ শুরু হয়। মিছিলটি রাজধানীর শান্তিনগর মোড় প্রদক্ষিণ করে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এসে শেষ হয়। 


সমাবেশে বৈষম্যবিরোধী কওমি ছাত্র ঐক্য পরিষদের নেতারা বক্তব্য রাখেন। তারা বলেন, “ভারতে মহানবীকে নিয়ে কটূক্তিকারীর ফাঁসি চাই। আমাদের নবীর ইজ্জতের ওপর অপমান আমরা মেনে নেব না।” বক্তারা কটূক্তিকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান এবং বলেন, “আজ আমরা প্রতিবাদ করছি, কাল দেশের প্রতিটি ধর্মপ্রাণ মুসলমান কটূক্তির প্রতিবাদ করবে।”


নেতারা অন্তর্বর্তী সরকারের কাছে দাবি জানান, “আপনারা ক্ষমতায় আছেন, কিন্তু এখনো রাষ্ট্রীয়ভাবে কোনো নিন্দা প্রকাশ করেননি। ভারতের বিরুদ্ধে রাষ্ট্রীয় প্রতিবাদ জানাতে হবে।” তারা উল্লেখ করেন, “আমরা ভারতের সংখ্যালঘু মুসলমানদের ওপর নির্যাতন সহ্য করে আসছি এবং আমরা আর ছাড় দেব না। বিগত ১৭ বছর বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানানোর ষড়যন্ত্র চলছে।”


বিক্ষোভের মাধ্যমে তারা আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান, যেন তারা ভারতের মুসলমানদের প্রতি সহানুভূতির জন্য ব্যবস্থা গ্রহণ করে। 


মিছিলের শেষের দিকে, উপস্থিত মুসল্লিরা একত্রিত হয়ে শ্লোগান দিতে থাকেন, যা ইসলামের প্রতি তাদের অসীম প্রেম ও নবীজির প্রতি শ্রদ্ধার প্রতীক। তারা আশা প্রকাশ করেন, সরকারের কঠোর পদক্ষেপের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।


এভাবে, রাজধানীর বায়তুল মোকাররমে অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারীরা স্পষ্টতই জানান দিয়েছে যে, তারা তাদের ধর্মীয় মূল্যবোধের রক্ষায় কখনোই আপস করবেন না। 


**[গণমাধ্যমের সর্বশেষ খবর পেতে দৈনিক ইত্তেফাকের Google News অনুসরণ করুন।]**