ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বুধবার ৮ই মে ২০২৪ ১১:২৪ পূর্বাহ্ন
ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত

গাজার পূর্বাঞ্চলে একটি অ্যাপার্টমেন্ট ভবনে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। বোমা হামলার ঘটনায় একই পরিবারের ৭ সদস্য নিহত হয়েছে। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা নিউজ এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


প্রতিবেদনে জানানো হয়, ইসরায়েলি বোমা হামলায় সাতজন প্রাণ হারিয়েছেন। স্বামী, স্ত্রী এবং তাদের পাঁচ সন্তানকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী।রাফায় ইসরায়েলি হামলায় আরও দুজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। ইসরায়েলি বাহিনী দক্ষিণাঞ্চলীয় গাজার সালাহ আল দিন গেটে একটি মোটরসাইকেলে হামলা চালিয়েছে।


এদিকে যুক্তরাষ্ট্র থেকে গত সপ্তাহে ইসরায়েলে বোমার একটি চালান পাঠানো হয়নি। ইসরায়েল রাফায় পূর্ণমাত্রায় আক্রমণ শুরু করবে এমন উদ্বেগের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বার্তা সংস্থা এপির এক প্রতিবেদনে জানানো হয়েছে।


মার্কিন প্রশাসনের এক শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে এপি জানিয়েছে যে, বোমার একটি চালান ইসরায়েলে পাঠানো হয়নি। নাম প্রকাশ না করার শর্তে এই কর্মকর্তা বলেন, গত সপ্তাহে ওই চালানটি না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।


এছাড়া পরবর্তী তারিখে অস্ত্র হস্তান্তরের যে প্রতিশ্রুতি ছিল তা সময় অনুযায়ী পাঠানো হবে কিনা সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। ওই কর্মকর্তা বলেন, আমরা গত সপ্তাহে অস্ত্রের একটি চালান স্থগিত করেছি।


অপরদিকে সব ধরনের সতর্কতা উপেক্ষা করে মিশরের সীমান্তবর্তী রাফায় ট্যাঙ্ক পাঠিয়েছে ইসরায়েল। এরই মধ্যে সেনাবাহিনী রাফা ক্রসিং বা সীমান্ত নিয়ন্ত্রণে নিয়েছে। এই সীমান্ত দিয়েই মূলত এতদিন গাজায় মানবিক সহায়তা প্রবেশ করানো হতো।