যত দিন বেঁচে থাকব আ.লীগের নাম মুখেও আনব না

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ৩০শে নভেম্বর ২০২২ ০৭:৫১ অপরাহ্ন
যত দিন বেঁচে থাকব আ.লীগের নাম মুখেও আনব না

‘৩০-৩২ বছর ধরে আওয়ামী লীগের সঙ্গে আছি, কাজ করেছি। বিনিময়ে কিছুই পাইনি। আশা করেছিলাম দল আমার শ্রমের মর্যাদা দেবে। কিন্তু দিলো না।


যত দিন বেঁচে থাকব, ততদিন আওয়ামী লীগের নাম মুখেও আনব না। ’ক্ষোভ প্রকাশ করে এমন বক্তব্য দেন টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সন্ধানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম আজাদ।  


ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে গত সোমবার (২৮ নভেম্বর) উপজেলার টেপিকুশারিয়া এলাকায় এক সভায় তিনি এ বক্তব্য দেন। এমন বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে নানা আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়।


ঘোষিত তফসিল অনুযায়ী উপজেলার পাঁচ ইউনিয়নে আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। আজাদ সন্ধানপুর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যশী ছিলেন। মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ার ঘোষণাও দেন ওই সভায়।


সভায় তিনি বলেন, 'আমি গায়ে আর মুজিব কোর্ট জড়াব না। যত দিন বেঁচে থাকব তত দিন আওয়ামী লীগের নামও মুখে আনব না। উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করে একটি পত্র ইতিমধ্যে উপজেলা আওয়ামী লীগ অফিসে জমা দিয়েছি। '


উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম মিয়া বলেন, 'রফিকুল ইসলাম আজাদ পদত্যাগপত্র জমা দিয়েছেন। কিন্তু আমরা সেটি গ্রহণ করিনি। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ যদি নৌকার বিরুদ্ধে নির্বাচন করে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। '


প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের এক বৈঠক অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে প্রার্থীর তালিকা প্রকাশ করেন। তালিকা অনুযায়ী ঘাটাইলের সন্ধানপুর ইউনিয়নে দলীয় মনোনয়ন পান মো. বেলায়েত হোসেন বেলাল।

সূত্র: কালেরকন্ঠ