ছাত্রলীগের ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে ছাত্রদল নেত্রীর মামলা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ২৯শে মে ২০২২ ০৭:২৭ অপরাহ্ন
ছাত্রলীগের ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে ছাত্রদল নেত্রীর মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের কর্মসূচিতে ‘হামলাকারীদের’ বিরুদ্ধে মামলা করেছেন আহত ঢাবি ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য মানসুরা আলম।


আজ রোববার (২৯ মে) সকালে সিএমএম কোর্টে এ মামলা দায়ের করেন তিনি।


সূত্র জানায়, মামলায় এক নাম্বার আসামি করা হয়েছে ছাত্রলীগ নেতা আল আমীন রহমানকে। মামলায় মোট ৩২ জনকে আসামি করা হয়েছে।



মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয় শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে।

এর আগে ওই ছাত্রদল নেত্রী শাহবাগ থানায় মামলা করতে গেলে মামলা গ্রহণ করা হয়নি বলে দাবি করা হয়।


এর আগে গত মঙ্গলবার (২৪ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদল-ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। আহত হয়েছেন দু'পক্ষের অন্তত ৩০ জন। ছাত্রদলের অভিযোগ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের মদদে তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে ছাত্রলীগ। আর ছাত্রলীগ বলছে, বহিরাগতদের নিয়ে ছাত্রদল ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে সাধারণ শিক্ষার্থীরা প্রতিহত করেন।


মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনের উদ্দেশ্যে ক্যাম্পাসে আসতে থাকেন ছাত্রদল নেতাকর্মীরা। তাদের অভিযোগ, এ সময় আগে থেকে অবস্থান নেয়া ছাত্রলীগের কর্মীদের বাধার মুখে পড়েন তারা। হঠাৎ করেই হাতাহাতি আর কথা কাটাকাটির এক পর্যায়ে দুপক্ষই জড়িয়ে পড়ে সংঘর্ষে।


শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। মুখোমুখি অবস্থান নিয়ে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকলে রণক্ষেত্রে পরিণত হয় শহীদ মিনারসহ পুরো এলাকা।


নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে দুই দিনের বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ছাত্রদল। বৃহস্পতিবার ও শুক্রবার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান (কলেজ ও বিশ্ববিদ্যালয়), জেলা ও মহানগর পর্যায়ে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয় সংগঠনটি।


পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। এসময় তাদের হাতে লাঠিসোটা দেখা যায়।


তাদের সেই মিছিল কিছুদূর এগোতেই ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ধাওয়া দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।