সংসদ থেকে পদত্যাগের হুশিয়ারি বিএনপির

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৮ই নভেম্বর ২০২১ ০৫:০৬ অপরাহ্ন
সংসদ থেকে পদত্যাগের হুশিয়ারি বিএনপির

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানো না হলে এবং অবস্থা চরম হলে সংসদ থেকে পদত্যাগের হুশিয়ারি দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দলটির সাংসদ জি এম সিরাজ এ হুশিয়ারি দেন।


মানবিক দিক বিবেচনায় দলীয় নেত্রীকে দু-এক দিনের মধ্যে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানান তিনি। অন্যথায় খালেদার কিছু হলে এর দায় আওয়ামী লীগকে নিতে হবে বলে সাফ জানিয়ে দেন সিরাজ।

 

তিনি বলেন, করোনার পর বিএনপির চেয়ারপারসনের শারীরিক অবস্থা অবনতি হচ্ছে। দিন দিন মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন উনি। পরিবার ও দল থেকে বারবার আবেদন করা হচ্ছে। তবে তার বিদেশে চিকিৎসার অনুমতি মিলছে না।


এ নিয়ে বুধবার (১৭ নভেম্বর) সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য টেনে সিরাজ বলেন, প্রধানমন্ত্রী শপথ নিয়েছিলেন–কারো ওপর মান-অভিমান রাখবেন না। কিন্তু গতকালের ওনার বক্তব্যের সঙ্গে এর মিল নেই।


সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসা নেয়ার নজির উল্লেখ করে তিনি বলেন, ১৯৭৯ সালে দণ্ডপ্রাপ্ত আ স ম আব্দুর রব চিকিৎসা নিতে জার্মানি যান। দণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগের নেতা নাসিম ২০০৮ সালে দেশের বাইরে চিকিৎসার সুযোগ পান।


তাহলে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী কেন পাবেন না বলে প্রশ্ন ছুড়ে দেন বগুড়া-৬ আসনের বিএনপি সাংসদ। সিরাজ বলেন, বিদেশে যাওয়া খালেদা জিয়ার মৌলিক অধিকার। জনগণ মনে করেন, বর্তমান প্রধানমন্ত্রী যা চাইবেন, তা–ই হবে। অনুগ্রহ করে বিএনপি চেয়ারপারসনকে বিদেশে চিকিৎিসা নেয়ার সুযোগ দিন।