অবশেষে বরিশালে আ.লীগের ১৯ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: শনিবার ১৯শে জুন ২০২১ ১১:০২ অপরাহ্ন
অবশেষে বরিশালে আ.লীগের ১৯ নেতা বহিষ্কার

বরিশালের ছয় উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ১০ বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থীসহ ১৯ নেতাকে দলের পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।


শনিবার (১৯ জুন) বিকেল ৫টায় বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত উপেক্ষা করে জেলার বানারীপাড়া, হিজলা, মুলাদী, বাকেরগঞ্জ, বাবুগঞ্জ ও বরিশাল সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় ১৪ চেয়ারম্যান প্রার্থীসহ ১৯ নেতাকে সাময়িকভাবে বহিস্কার করা হলো।


বহিস্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন জেলার বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. তাজেম আলী হাওলাদার, হিজলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পন্ডিত সাহাবুদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফারুক সরদার, সাংগঠনিক সম্পাদক মাস্টার নাসির উদ্দিন হাওলাদার, একই উপজেলার হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান সিকদার, মুলাদী উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম মুন্সি, উপজেলা সদস্য মজিবর রহমান শরীফ, ইঞ্জিনিয়ার মো. ইউসুফ আলী, বরিশাল সদর উপজেলার কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল ইসলাম, চরবাড়িয়া ইউনিয়ন সভাপতি মো. শহিদুল ইসলাম (ইতালী শহীদ), বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক মো. এনায়েত হোসেন পান্না, একই উপজেলার দাড়িয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি বাছের আহমেদ বাচ্চু, গারুরিয়া ইউনিয়ন সাধারণ সম্পাদক মাইনউদ্দিন তালুকদার মিন্টু ও কলসকাঠী ইউনিয়ন সভাপতি মো. আ. সালাম তালুকদার।


এ ছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে সমর্থন দিয়ে প্রত্যক্ষভাবে নৌকা মার্কার বিরোধীতা করায় বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়ন আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম মীর, সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মো. মনির খান, ইসমাইল বেপারী ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আ. রব বেপারীকে সংগঠন থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।


প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে উল্লেখিত বহিস্কৃতদের সঙ্গে কোনো প্রকার যোগাযোগ বা নৌকা বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকলে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ বিষয়ে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেওয়ায় এবং তাদেরকে সমর্থন করে নৌকার বিরোধীতা করায় ১৯ নেতাকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।


স্ব স্ব উপজেলা আওয়ামী লীগের সুপারিশে তাদেরকে বহিস্কার করা হয়েছে উল্লেখ করে জেলা সাধারণ সম্পাদক বলেন, ‘উল্লিখিত প্রত্যেক নেতাদের ডেকে দলীয় প্রার্থীকে সমর্থন করার জন্য ইতিপূর্বে জেলা কমিটির পক্ষ থেকে সময় বেধে দেওয়া হয়েছিল।’