নদীতে গামলায় ভাসছে শিশু !

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: শনিবার ৮ই মে ২০২১ ০৮:১১ পূর্বাহ্ন
নদীতে গামলায় ভাসছে শিশু !

নদীর মধ্যে গামলায় ভাসছে শিশু। নবজাতক ওই শিশুটিকে  যমুনা নদীতে একটি বড় গামলায় ভাসতে দেখা যায়। বৃহস্পতিবার সকালে পানি গ্রামের কাছে ছোট্ট কাপড়ের পুঁটলি ভেসে আসতে দেখেন স্থানীয়রা। পরে গ্রামবাসীরাই গামলাটি পাড়ে তুলে দেখেন গামলায় শুয়ে এক নবজাতক। একটি বড় স্টিলের গামলায় শায়িত ছিল এক-দুই দিনের ছোট্ট শিশুটি। খবর হিন্দুস্তান টাইমসের।


পরে স্থানীয়রা থানায় খবর দেন। খবর পেয়ে পুলিশ এসে নবজাতককে নিকটবর্তী জেলা হাসপাতালে নিয়ে যায়। আপাতত সেখানেই রয়েছে নবজাতক। আপাতত শিশুটি সুস্থ আছে বলে জানিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। আপাতত চিকিৎসকরা নবজাতককে কিছুদিন পর্যবেক্ষণের জন্য হাসপাতালে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।


চিকিত্সকরা জানিয়েছেন শিশুটি তৃতীয় লিঙ্গের। সম্ভবত সেই কারণেই মা-বাবা তাকে গামলায় করে নদীতে ভাসিয়ে দিয়েছেন বলে পুলিশের প্রাথমিক অনুমান।


কিন্তু প্রায় ৩ কেজি ওজনের নবজাতক কীভাবে নদীতে একটি গামলায় ভেসে রইল, তাই ভেবেই অবাক গ্রামবাসীরা। অনেকে বিভিন্ন ধর্মীয় ঘটনার সঙ্গেও এটির তুলনা করছেন।


স্থানীয় প্রশাসন শিশুটির বিষয়ে চাইল্ডলাইনে জানিয়েছে। চাইল্ডলাইনের এক প্রতিনিধি জানিয়েছেন, আপাতত শিশুটিকে কিছুদিন হাসপাতালে চিকিত্সকদের তত্ত্বাবধানে রাখা হবে। তারপর চাইল্ডলাইনের পক্ষ থেকে শিশুটির দেখভালের ব্যবস্থা করা হবে।