চাল নিয়ে চালবাজি আর নয়!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শনিবার ২১শে মার্চ ২০২০ ০৭:২১ অপরাহ্ন
চাল নিয়ে চালবাজি আর নয়!

আজ (২১ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক ঢাকা মহানগরীর মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আবদুল জব্বার মন্ডল। অভিযান পরিচালনাকালে দেখা যায় যে, ১২০০ টাকার চাল কিনে বিক্রয় করা হয়েছে ২০০০ টাকা!

অন্যদিকে বস্তা প্রতি ২৩০০ টাকায় চাল কিনে বিক্রি করা হয়েছে ২৭৫০ টাকায়! ঘটনাগুলো ঘটে মিরপুর এক নাম্বারের শাহআলী থানাধীন মাহিম রাইস এজেন্সি ও তাইয়্যেবা রাইস এজেন্সিতে। জিসান বানিজ্যালয়ে আগের দিন পেঁয়াজ বিক্রয় করা হয়েছে প্রতি কেজি ৩০ টাকা। অথচ একই দরে ক্রয় করে পরের দিন বিক্রয় করা হয়েছে ৬০ টাকা! বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিমের উপস্থিতি টের পেয়ে ৬০ টাকার পেঁয়াজ বিক্রয় শুরু হলো ৪০ টাকায়! এক্ষেত্রেও ক্রয়কৃত মূল্যের ক্যাশ মেমো দেখাতে ব্যর্থ হলো। ফলে জরিমানা গুনতে হল সকলকে।

এছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে চিশতিয়া রাইস এজেন্সি, সুমন রাইস এজেন্সি এবং একই অপরাধে মিরপুর মডেল থানাধীন কিশোরগঞ্জ ভ্যারাইটি স্টোর, আব্দুল কাদের স্টোরকে জরিমানা আরোপ করা হয়। উক্ত অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের প্রতিনিধি সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব