উখিয়ায় সামাজিক বনায়নের উপকারভোগীদের চুক্তিপত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক
শ.ম.গফুর , উপজেলা প্রতিনিধি উখিয়া- কক্সবাজার
প্রকাশিত: সোমবার ৯ই মার্চ ২০২০ ১০:২৭ পূর্বাহ্ন
উখিয়ায় সামাজিক বনায়নের উপকারভোগীদের চুক্তিপত্র বিতরণ

উখিয়ার জালিয়াপালং বনবিট ও রাজাপালং বনবিটের সামাজিক বনায়নের ২৭৫ জন উপকার ভোগীদের মাঝে চুক্তিনামা বিতরণ করেছে।উখিয়া পরিবেশ ও বন উন্নয়ন কমিটির  সভাপতি উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জমান চৌধুরীর সভাপতিত্বে রবিবার সকাল ১০ টায় সামাজিক বনায়নের সদস্যদের নিয়ে আলোচনা সভা হয়।অনুষ্ঠানের প্রধান অতিথি বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, বনায়নের সদস্যদের মনোযোগি হতে হবে। যদি বনায়নের সদস্যরা আন্তরিক না হয় তাহলে কখনো বনায়ন রক্ষা করা সম্ভব নয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী’র ভিশন ২০৩০ বাস্তবায়নের জন্য সকল সদস্যকে একযোগ হয়ে কাজ করার আহবান জানান। নিজেরাই দায়িত্ব নিয়ে বনায়নের উন্নয়নের জন্য কাজ করলে সবাই উপকৃত হবেন বলেও জানান। সমাজে কাউকে ইয়াবা ব্যবসা করতে হবে না। মাদকের মত জঘন্য ব্যবসায় জড়িত হতে হবে না। তিনি সদস্যদেরকে উদ্দেশ্য করে বলেন, কোন সদস্য যদি বনয়ানের  কাজে সহযোগিতা না করে তাহলে সেই সব সদস্যদেরকে আলোচনার মাধ্যমে বাদ দেওয়া হবে। যারা বন অপরাধের সাথে জড়িত থাকবে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

যে কোন ধরনের সহযোগিতা প্রশাসনের পক্ষ থেকে দেওয়ার আশ্বাস দেন।     বিশেষ অতিথির বক্তব্যে উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, সামাজিক বনায়নের উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন সামাজিক বনায়ন ধনীদের সদস্য হওয়ার জন্য নয়, সামাজিক বনায়ন হতদরিদ্র মানুষের জন্য। উপজেলা চেয়ারম্যান নিজের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।