বোরহানউদ্দিনে বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ৭ই মার্চ ২০২০ ০৬:০১ অপরাহ্ন
বোরহানউদ্দিনে বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা

ভোলার বোরহানউদ্দিনে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চে দেয়া ভাষণের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টা হতে দুপুর ১টা পর্যন্ত উপজেলা পরিষদ মিলনায়তনে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

উপজেলার প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের ১৪ জন, মাধ্যমিক পর্যায়ের স্কুল-মাদ্রাসার ২৮ জন, ও কলেজ পর্যায়ের ১৪ জন শিক্ষার্থী ওই প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন। প্রতিযোগিতা শেষে উপজেলা নির্বাহি অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজীর সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আ’লীগের সভাপতি মো. জসিমউদ্দিন হায়দার,বোরহানউদ্দিন থানার ওসি ম. এনামুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ্বাস, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আহম্মদউল্ল্যাহ প্রমূখ। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী  উপস্থিত ছিলেন। 

উপজেলা নির্বাহি অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চ ভাষণটির মাধ্যমে সাড়ে ৭ কোটি মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে এবং বাংলাদেশকে স্বাধীন করেছে। এ ভাষণটি পর্যালোচনা করলে দেখা যায় এদেশের স্বাধীনতার ডাক, মুক্তির কথা, সংগ্রামের কথা সবই ছিল এ ভাষণে। বিজয়ী প্রতিযোগিদের মাঝে ১৭ মার্চ বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয় অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করা হবে বলে তিনি জানান। 

ইনিউজ ৭১/টি.টি. রাকিব