এমপি আউয়ালের নামে ফাউন্ডেশন হয়ে গেল ভূমি অফিস

নিজস্ব প্রতিবেদক
মোঃ হাবিবুল্লাহ মিঠূ, উপজেলা প্রতিনিধি নেছারবাদ- পিরোজপুর
প্রকাশিত: বুধবার ২৭শে নভেম্বর ২০১৯ ০৯:৩৯ অপরাহ্ন
এমপি আউয়ালের নামে ফাউন্ডেশন হয়ে গেল ভূমি অফিস

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় অবস্তিত সাবেক এমপি একেএম আউয়াল এর নামে প্রতিষ্ঠিত'আউয়াল ফাউন্ডেশন' দখলে নিয়েছে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিস। বুধবার বিকেলে উপজেলা ফেরিঘাট সড়কে অবস্তিত ওই আউয়াল ফাউন্ডেশনে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিসের নামে সাইন বোর্ড ঝুলিয়ে ভবনে প্রবেশ করেন সহকারী ভূমি কমিশনার মো. রফিকুল হক ও তার ষ্টাফরা। এসময় ভবনের ভিতরে কাউকে না পেয়ে ফাউন্ডেশনে থাকা আসভাবপত্রসহ অন্যান্য জিনিসপত্র অফিসের ভিতরে অন্য একটি কক্ষে রাখা হয়।

সহকারি ভূমি কমিশনার রফিকুল হক বলেন, সরকারি জমিতে কারও পাকা ভবন করার এখতিয়ার নেই। তিনি বলেন উপজেলা ইমাম সমিতির নামে লীজ দেয়া জায়গাটি তিনি দখল করে ওখানে ব্যক্তিগত নামে ভবন নির্মান করেছিলেন। যা সম্পূর্ন অবৈধ। তাই সরকারি জমি উদ্ধার করে সরকারি অফিস করা হয়েছে।

জানাযায়, দশম জাতীয় সংসদ নির্বাচনের পর পিরোজপুর-১ আসনের সাবেক এমপি একেএম আউয়াল তার স্ত্রী লায়লা পারভীনের নামে উপজেলা ইমাম সমিতির নামে ওই জায়গাটি দখলে নেয়ার জন্য একটি আবেদন জমা দেন। আবেদন জমা দিয়েই এমপি আউয়াল জায়গাটি দখলে নিয়ে সেখানে নিজ নামে টিনের চালা বিশিষ্ট একটি পাকা ভবন করেন। আর সেই ভবনটির নাম রাখেন 'আউয়াল ফাউন্ডেশন'।

উপজেলা সদর ভূমি অফিসের তহশিলদার মো. আলতাফ হোসেন জানান, উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ মোতাবেক আউয়াল সাহেবের নামে 'আউয়াল ফান্ডেশন' ভবনটি দখলে নেয়া হয়েছে। এখন থেকে তাদের সব অফিসিয়ালি কার্যক্রম ওই ভবনে বসেই করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বলেন, উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ মোতাবেক আউয়াল সাহেবের নামে 'আউয়াল ফান্ডেশন' ভবনটি উপজেলা সদর ভূমি অফিসের নামে লীজ নিয়ে ভূমি অফিসের নামে সাইনবোর্ড ঝুলানো হয়েছে। এখন থেকে ওটাই হবে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিস।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব