‘আমরাই কিংবদন্তী’র গোপালপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শনিবার ২৩শে নভেম্বর ২০১৯ ০১:৪১ অপরাহ্ন
‘আমরাই কিংবদন্তী’র গোপালপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

টাঙ্গাইলের গোপালপুরে ‘আমরাই কিংবদন্তী’র বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আমরাই কিংবদন্তী (এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২) একটি অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ, যেখানে সারা বাংলাদেশের এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের একত্র করে একক প্লাটফর্মে আনার চেষ্টা চলছে। মানব কল্যাণে গ্রুপের পিছিয়ে পড়া সদস্য ছাড়াও সমাজের অবহেলিত মানুষগুলোর জন্য কাজ করাই গ্রুপ এর অন্যতম লক্ষ্যগুলোর একটি। ধারাবাহিক সামাজিক কাজের অংশ হিসাবে ২২ ই নভেম্বর ২০১৯ টাঙ্গাইলের গোপালপুরের লক্ষ্মীপুর গ্রামস্থ “এস এল উচ্চ বিদ্যালয়” প্রাঙ্গনে একটি বিনামূল্যে চিকিৎসা সেবা পরামর্শ ও বিনামূল্যে ঔষধ বিতরণ কাজের আয়োজন করে।

উল্লেখিত এই ক্যাম্পে ১০ জন অভিজ্ঞ ডাক্তারসহ সেচ্ছাসেবক হিসেবে ঢাকা ও টাঙ্গাইলের এর প্রায় ৩০ জন সদস্যের একটি দল প্রায় ৯ শতাধিক রোগীদেরকে বিনামূল্যে চিকিৎসাসেবা পরামর্শ ও ঔষধ প্রদান করে সকাল ৯:৩০ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত। “মানবতার কল্যাণে কিংবদন্তী সবখানে” এই নীতিকথা থেকেই ১৫ নভেম্বর ২০১৭ থেকে যাত্রা শুরু করে বর্তমানে ২৬ হাজার সদস্যের পরিবারটি গত ১৫ নভেম্বর ২০১৯ তারিখে ৩য় বর্ষে পদার্পণ করে। এই উপলক্ষে ইতিমধ্যে সারা দেশব্যাপী একসাথে পরিচ্ছন্নতা কার্যক্রম ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে কাজ করেছিল গ্রুপ এর সদস্যরা। এই গ্রুপটি এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছিল; তারমধ্যে অন্যতম হচ্ছে দেশ জুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।

একটি অনলাইন ভিত্তিক গ্রুপ হয়েও বন্ধুরা শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে বন্ধুদের গ্রুপটি। এর সাথে যুক্ত হয়েছে সমাজের কিছু সচেতন সু-নাগরিক, যারা এই গ্রুপটি কে প্রতিনিয়ত ভালো কাজে উৎসাহ দিচ্ছে। ধারাবাহিক ভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবা সহ সকল মৌলিক সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা।

ইনিউজ ৭১/এম.আর