তিন দিন ধরে অন্ধকারে নেছারাবাদ, দুশ্চিন্তায় ৫৮ হাজার গ্রাহক

নিজস্ব প্রতিবেদক
মোঃ হাবিবুল্লাহ মিঠূ, উপজেলা প্রতিনিধি নেছারবাদ- পিরোজপুর
প্রকাশিত: মঙ্গলবার ১২ই নভেম্বর ২০১৯ ০৮:৪৯ অপরাহ্ন
তিন দিন ধরে অন্ধকারে নেছারাবাদ, দুশ্চিন্তায় ৫৮ হাজার গ্রাহক

ঘূর্নিঝড় 'বুলবুল' এর তান্ডবে নেছারাবাদ উপজেলার সাড়ে এগারশ কিলোমিটার বিদ্যুৎ লাইনের আনুমানিক দুই থেকে প্রায় আড়াইশ কি:মি: লাইন ক্ষতিগ্রস্থ হয়েছে। ঝড়ের আঘাতে উপজেলার বিদ্যুৎ লাইনের ৭০টি খুটি নষ্ট হয়েছে। তেতত্রিশ কেবি লাইনের অধিকাংশ লাইন ছিড়ে গেছে। মঙ্গলবার উপজেলার পল্লী বিদ্যুৎ শাখার কৌড়িখাড়াধীন জোনাল অফিসের ডিজিএম মো: আনোয়ার হোসেন এ কথা জানিয়েছেন। লাইন সংস্কার করে আপাতত গোটা পৌর শহরে বিদ্যুৎ সরবারহ দিতে তাদের আরো তিন থেকে চার  চারদিন সময় লাগবে বলে তিনি জানান।

তবে তিনি আশাবাদ ব্যক্ত করে ইনকিলাবকে আরো জানান, বুধবার (১৩ নভেম্বর) দুপুর থেকে বিকেলের মধ্য তারা উপজেলা সদর ও বাজার লাইন চালু করতে পারবেন। এছাড়া গোটা উপজেলায় দ্রুততার সহিত বিদ্যুৎ সরবারহ দিতে তাদের শতাধিক লোক ক্ষতিগ্রস্থ লাইন সাড়তে একযোগে কাজ করে যাচ্ছেন। তবে কবে নাগাত গোটা উপজেলাবাসী বিদ্যুৎ পেতে পারে তা তিনি নিশ্চিত করে জানাতে পারেননি। এতে করে র্দুচিন্তায় পড়েছে উপজেলার ৫৮ হাজার বিদ্যুৎ গ্রাহক।

প্রসঙ্গত,  গত শুক্রবার থেকে নেছারাবাদ উপজেলায় দেখা দেয় ঘূর্নিঝড় বুলবুলের আলামত। ওই দিন থেকে শনিবার পর্যন্ত অভিরাম গুড়ি গুড়ি বৃষ্টিসহ হালকা বাতাস বয়ে যাচ্ছিল। পরদিন রোববার দুপুরে মুশলধারে বৃষ্টির সাথে জড়ো ধমকা হাওয়া দিয়ে আধাঘন্টায় ঘূর্নিঝড় বুলবুলে লন্ডবন্ড হয়ে যায় পাচ শতাধিক ঘরবাড়িসহ উপজেলার অধিকাংশ বিদ্যুৎ লাইন। লাইনের উপরে শতাধিক জায়গা দিয়ে বড় বড় গাছ পড়ে তছনছ হয়ে যায় বিদ্যুতের খুটিসহ তেতত্রিশ কেবি লাইন। সেদিন থেকে মঙ্গলবার পর্যন্ত অর্থ্যাৎ তিন দিন ধরে অন্ধকারে রয়েছে নেছারাবাদ উপজেলা।

এদিকে বিদ্যুতের অভাবে বিঘ্নিত হচ্ছে উপজেলা থেকে মোবাইলাপনি যোগোযোগসহ বিদ্যুৎ নির্ভর ত্রিহুইলার অটো ও অটো রিক্সা নির্ভর অভ্যন্তরীন যোগাযোগ ব্যবস্থা। বিদ্যুতের অভাবে নষ্ট হচ্ছে দোকানপাট ও বাসাবাড়ীর ফ্রীজজাত মাছ মাংশ ও অন্যান্য অনেক খাবার। মোবাইল চার্জ করতে মানুষজন প্রতিদিন ভীড় করছে জেনারেটর নির্ভর দোকান ও প্রতিষ্ঠানে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব