ভাতিজাকে অপহরণ, চাচাসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১১ই নভেম্বর ২০১৯ ০৮:১৩ অপরাহ্ন
ভাতিজাকে অপহরণ, চাচাসহ গ্রেফতার ৩

শরীয়তপুর জাজিরার সেনেরচর থেকে অপহরণের ৩ দিন পর জাজিরা থানা পুলিশ অভিযান চালিয়ে সোমবার দুপুরে ঢাকার কামরাঙ্গীর চরের কাঠপট্টি এলাকার রুবেল মোল্যার ভাড়া বাসা থেকে অপহৃত শিশু মাহিম হাসান (৮) কে উদ্ধার করেছে। উদ্ধারকৃত মাহিম হাসান জাজিরা উপজেলার সেনেরচর দক্ষিণ কান্দি গ্রামের মালয়েশিয়া প্রবাসী রিপন মৃধার ছেলে এবং ২৪ নং পশ্চিম সেনেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে জাজিরা থানা পুলিশ ওই শিশুর আপন চাচা শিপন মৃধা (২৫), একই উপজেলার কুড়িটাকার চর গ্রামের রাজ্জাক মোল্যার ছেলে রুবেল মোল্যা (৩০) ও ভেদরগঞ্জ উপজেলার নরসিংহপুর গ্রামের আ. খালেক হাউদের ছেলে আল আমিন হাউদ (৩০) গ্রেপ্তার করেছে। এ বিষয়ে জাজিরা থানায় একটি মামলা হয়েছে।

উদ্ধারকৃত শিশু মাহিম ও তার পরিবার জানায়, ৯ নবেম্বর মাহিম বিদ্যালয়ে যায়। টিফিনের সময় মাহিমের চাচা শিপন মৃধা বিদ্যালয়ে গিয়ে মাহিমকে জানায়, তার মামা অসুস্থ হয়ে পড়েছে এবং তাকে নিয়ে মাহিমের মা ঢাকায় চলে গেছে। এখন মাহিমকে তার মা ওই চাচার সাথে ঢাকায় যেতে বলেছে। মাহিম বিদ্যালয়ের শিক্ষকের কাছে ছুটি নিয়ে তার চাচা শিপন মৃধার সাথে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। স্থানীয় বঙ্গবাজারে গিয়ে শিপন মৃধা মাহিমকে তার সহযোগী রুবেল ও আল আমিনের সাথে অটোবাইকে তুলে দেয়। তারা মাহিমকে ঢাকার কামরাঙ্গীরচর নিয়ে যায়। সেখানে মাহিমকে আটকে রেখে মোবাইল ফোনের মাধ্যমে মাহিমের পরিবারের কাছে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান বলেন, তৃতীয় শ্রেণির ছাত্র মাহিমকে তারই চাচা শিপন মৃধা, রুবেল ও আল আমিন অপহরণ করে নিয়ে ১৫ লাখ টাকা মুক্তিপন দাবি করে। সংবাদ পেয়ে পুলিশী অভিযান পরিচালনা করি। প্রথমে মাহিমের চাচা শিপনকে গ্রেপ্তার করি। তার স্বীকারোক্তি মতে ঢাকার কামরাঙ্গীরচর এলাকা থেকে মাহিমকে উদ্ধার করি এবং আসামীদের গ্রেপ্তার করি। এ বিষয়ে মামলা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব