উখিয়ায় মাদক ব্যবসায়ীর মালামাল ক্রোক

নিজস্ব প্রতিবেদক
শ.ম.গফুর , উপজেলা প্রতিনিধি উখিয়া- কক্সবাজার
প্রকাশিত: রবিবার ২২শে সেপ্টেম্বর ২০১৯ ০৭:৪৩ অপরাহ্ন
উখিয়ায় মাদক ব্যবসায়ীর মালামাল ক্রোক

কক্সবাজারের উখিয়ার শীর্ষ মাদক কারবারীর বাড়ির মালামাল ক্রোক করার নির্দেশ দিয়েছেন আদালত। আদালতের নির্দেশে পাওয়ার পর উখিয়া থানা পুলিশ মালামাল ক্রোক করেছে। শনিবার বিকেলে উপজেলার পালংখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পশ্চিম পাড়া এলাকার আবদুল গণি নামে ওই মাদক ব্যবসায়ীর বাড়ি থেকে অস্থাবর সম্পত্তি ক্রোক করা হয়। মাদক ব্যবসায়ী আবদুল গণি ওই গ্রামের সেকান্দারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পুলিশের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী আবদুল গণি দীর্ঘদিন ধরেই আত্মগোপনে রয়েছেন। আদালতে তার বিরুদ্ধে একাধিক মাদকের মামলা বিচারাধীন থাকলেও এসব মামলার ধার্য তারিখে তিনি গ্রেফতার এড়াতে অনুপস্থিত থাকেন।এদিকে ২০১৭ সালের জিআর ৩২৩/১৭ মাদকের পৃথক দুটি মামলায় কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাদক ব্যবসায়ী আবদুল গণির অস্থাবর সম্পত্তি জব্দ করার নির্দেশ দেন।

এরই প্রেক্ষিতে শনিবার বিকেলে উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল মনসুরের নির্দেশনায় এস.আই সিম্পু বড়ুয়া ও এ এস আই দিদারের নেতৃত্বে একদল পুলিশ ওই মাদক ব্যবসায়ীর বাড়ি থেকে মালামাল জব্দ করে।এলাকাবাসী জানান, আবদুল গণি দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা থাকায় দীর্ঘদিন ধরে তিনি পলাতক রয়েছেন। বর্তমানে তাকে আর এলাকায় দেখা যাচ্ছে না।

এ বিষয়ে উখিয়া থানার (ওসি) তদন্ত নুরুল ইসলাম জানান, আবদুল গণির বিরুদ্ধে থানায় ৮টি মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলায় আদালতের নির্দেশনা অনুযায়ী তার বাড়ি থেকে এলাকাবাসীর উপস্থিতিতে একটি ফ্রিজ, ওয়াশিং মেশিন,চেয়ার, আলনা খাটসহ বিভিন্ন মালামাল (অস্থাবর সম্পত্তি) জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব