সাংবাদিক তন্ময় তপুকে হত্যার হুমকিতে বরিশালে নিন্দার ঝড়

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: শনিবার ৩রা আগস্ট ২০১৯ ০৯:৫৮ অপরাহ্ন
সাংবাদিক তন্ময় তপুকে হত্যার হুমকিতে বরিশালে নিন্দার ঝড়

সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক যুগান্তর পত্রিকার বরিশাল ব্যুরো রিপোর্টার তন্ময় দাস (তন্ময় তপু)কে হত্যার হুমকি দেয়ায় বরিশালের নিন্দার ঝড় উঠেছে। হত্যার হুমকির ঘটনায় বরিশালে বিভিন্ন সাংবাদিকদের সংগঠনগুলো তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।  প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ হুমকিদাতাদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবী জানিয়েছেন। এদিকে হুমকির ঘটনায় সাংবাদিক তন্ময় শনিবার দুপুরে বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছেন।

সূত্রে জানা যায়, তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনসহ কার্যকরী পরিষদ এই ঘটনার তদন্ত পূর্বক হুমকী দাতাদের গ্রেফতারের দাবী জানিয়েছে। বরিশাল রিপোর্টার্স ইউনিটি উদ্বেগ প্রকাশ এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের সভাপতি নজরুল বিশ্বাস ও সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার সহ অন্যান্য নেতৃবৃন্দ। বরিশাল টেলিভিশন মিডিয়া এ্যাসোসিয়েশনের এক বিবৃতিতে সংগঠনের সভাপতি হুমায়ন কবির ও সাধারণ সম্পাদক আকতার ফারুক শাহিনসহ সংগঠনের নেতৃবৃন্দ এই ঘটনার তদন্ত পূর্বক হুমকী দাতাদের গ্রেফতারের দাবী জানিয়েছেন। 

দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো রিপোর্টার তন্ময় দাসকে কুপিয়ে হত্যার হুমকির ঘটনায় ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন বার্তা সম্পাদকদের সংগঠন নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল। এক বিবৃতিতে সংগঠনের সভাপতি সৈয়দ মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক খন্দকার রাকিবসহ কার্যকরী পরিষদ এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন, পেশাদারিত্বর প্রশ্নে হুমকিদাতা যেই হোক বা যার ছত্রছায়ায় নগরীতে গ্যাং গ্রুপ গড়ে তুলেছে তাদের সবাইকে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় বরিশালে সাংবাদিকতায় শংকা দেখা দিবে। এ ঘটনায় দাখিল করা সাধারণ ডায়েরীটি শুধু নথিবদ্ধ না রেখে প্রশাসন দ্রুতই অপরাধীদের আটক করে আইনের আওতায় আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন সংগঠনের নেতৃবৃন্দ।  

দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো রিপোর্টার তন্ময় তপুকে কুপিয়ে হত্যার হুমকি দেয়ার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন বরিশাল ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে বরিশাল ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ফিরদাউস সোহাগ সহ কার্যকরী পরিষদ এই ঘটনার তদন্ত পূর্বক হুমকী দাতাদের গ্রেফতারের দাবী জানিয়েছে। এবং এর দৃষ্টান্তমূলক স্বাস্তির দাবি জানান তারা। সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো রিপোর্টার তন্ময় তপুকে কুপিয়ে হত্যার হুমকি দেয়ার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন বরিশাল তরুণ সাংবাদিক ফোরাম। সংগঠনের সভাপতি মজিবর রহমান নাহিদ এক বিব্রিতিতে এই ঘটনার তদন্ত পূর্বক হুমকী দাতাদের গ্রেফতারের দাবী জানিয়েছে।

ন্যাশনাল ডেইলি ব্যুরো চীফ এ্যাসোসিয়েশন বরিশাল সংগঠনের সভাপতি পুলক চ্যাটার্জী ও সাধারণ সম্পাদক আকতার ফারুক শাহিনসহ কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। দৈনিক কলমের কন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: আমিনুল ইসলাম ও পত্রিকার সাংবাদিকবৃন্ধ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশালের জনপ্রিয় নিউজ পোর্টাল আমার বরিশাল ২৪ ডটকমের প্রকাশক ও সম্পাদক মো:আরিফ হোসেন।

সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো রিপোর্টার তন্ময় তপুকে কুপিয়ে হত্যার হুমকি দেয়ার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন দৈনিক আজকের সুন্দরবন পত্রিকার বার্তা সম্পাদক এম.কে. রানাসহ পত্রিকার সকল সাংবাদিকবৃন্দ। তারা হুমকিদাতাদের দ্রুত গ্রেফতারপূর্বক কঠোর শাস্তির দাবী জানান। উল্লেখ্য, সম্প্রতি বরিশালের বখাটেদের নিয়ে দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে তন্ময় তপুকে একদল বখাটে কুপিয়ে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় গতকাল শনিবার দুপুরে বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব