বরিশালে শিশু শিক্ষার্থীদের নিয়ে পুলিশের সচেতনতা সভা

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: বুধবার ৩১শে জুলাই ২০১৯ ১০:৩২ অপরাহ্ন
বরিশালে শিশু শিক্ষার্থীদের নিয়ে পুলিশের সচেতনতা সভা

বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার উদ্যোগে থানার আওতাধীন স্কুল, কলেজ, মাদ্রাসায় চলমান গুজব প্রতিরোধে ‘গণসচেতনতামূলক সপ্তাহ- ২০১৯’ উপলক্ষে ছাত্র-ছাত্রীদের নিয়ে ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদসহ আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ বিষয়ক সচেতনতামূলক মতবিনিময় সভা নিয়মিত অনুষ্ঠিত হচ্ছে। যার ধারাবাহিকতায় গতকাল বেলা ১২টায় কাশিপুর গণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মতবিনিময় সভায় বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন এয়ারপোর্ট থানার ওসি (তদন্ত) আব্দুর রহমান মুকুল। 

চলমান গুজব প্রতিরোধসহ অতি সম্প্রতি আলোচিত ডেঙ্গু বিষয়ে করণীয় বর্জনীয় সংক্রান্তে কোমলমতি শিশু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সচেতন করে সতর্ক থাকার এবং অভিভাবকদের ও শিক্ষকদের পৃথকভাবে উল্লেখিত বিষয়ে সজাগ থাকার পরামর্শ প্রদান করেন তিনি। এছাড়াও মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, জঙ্গীবাদ ও আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ এবং এর কুফল/নেতিবাচক দিকগুলো নিয়ে আলোচনা করা হয়।

এ সময় শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের সন্তোষজনক ও দিক নির্দেশনামূলক উত্তর দেন তিনি। উক্ত সভায় স্কুলের প্রধান শিক্ষিকা ফরিদা ইয়াসমিন, ম্যানেজিং কমিটির সভাপতি আঃ সত্তার হাং, সহকারী শিক্ষকবৃন্দসহ প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দ অংশগ্রহণ করেন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব