'সন্ধ্যা নদীর ভাঙন রোধে কার্যকারি ব্যবস্থা নেওয়া হবে'

নিজস্ব প্রতিবেদক
মোঃ হাবিবুল্লাহ মিঠূ, উপজেলা প্রতিনিধি নেছারবাদ- পিরোজপুর
প্রকাশিত: শুক্রবার ১৯শে এপ্রিল ২০১৯ ০৪:৩৩ অপরাহ্ন
'সন্ধ্যা নদীর ভাঙন রোধে কার্যকারি ব্যবস্থা নেওয়া হবে'

নেছারাবাদের সন্ধ্যা নদী বিশাল এক নদী। এত বড় নদীর দু‘পাড় একসাথে রক্ষা করা সম্ভব নয়। তাই আমরা চাই নদীর যে সমস্ত এলাকায় বাজার,স্কুল রয়েছে ভাঙ্গনরোধে সেগুলো দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। গতকাল শুক্রবার দুপুরে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) মো. জাহিদ ফারুক নেছারাবাদের সন্ধ্যা নদীর ভাঙনরোধে নদী ভাঙন পরিদর্শন করে এক সংক্ষিপ্ত বক্ত্যেবে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে প্রতিমন্ত্রী সরকারি স্বরূপকাঠি কলেজ মসজিদে জুময়ার নামাজ আদায় করেন। নামাজ আদায় শেষে উপজেলার ইন্দুরহাট সংলগ্ন সন্ধ্যা নদীর তীরবর্তী কৌরিখাড়া, নান্দুহার, দক্ষিন সোহাগদল ও নদীর শর্ষিনা এলাকা পরিদর্শ করেন।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে নদী ভাঙন কবলিত এলাকা ঘুরে ঘুরে পরিদর্শন করা হচ্ছে। ভাঙন কবলিত এলাকার গুরুপ্তপূর্ন জায়গাগুলো চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ধারাবাহিকতায় নেছারাবাদ উপজেলার সন্ধ্যার ভাঙনরোধে পরিদর্শনে আসা হয়েছে। উপজেলার সন্ধ্যা নদীর যে সমস্ত এলাকায় বাজার,বিদ্যালয় সহ স্থাপনা রয়েছে সে সমস্ত এলাকা চিহ্নিত করে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। ভবিৎষতে হাতে বড় ধরনের প্রকল্প নিয়ে সন্ধ্যা নদীর ভাঙন রোধে কার্যকারি ব্যবস্থা নেওয়া হবে। যাতে আর নদী না ভাঙ্গে।

এর আগে প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) মো. জাহিদ ফারুক নেছারাবাদে নদী ভাঙন পরিদর্শনে এলে ইন্দুরহাট ল ঘাটে প্রতিমন্ত্রীকে স্বাগত জানান সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ শাহ আলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আঃ হামিদ, সাধারণ সম্পাদক এস, এম ফুয়াদ, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির। সাংবাদিকদের সাথে বিবৃতি প্রদান শেষে প্রতিমন্ত্রী বরিশালের উদ্দেশ্যে রওয়ানা হন।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব