চালক ঘুমে, বাস খাদে পড়ে নিহত ৫ যাত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ৭ই এপ্রিল ২০১৯ ১১:১১ পূর্বাহ্ন
চালক ঘুমে, বাস খাদে পড়ে নিহত ৫ যাত্রী

তন্দ্রাচ্ছন্ন চালকের কারণে সড়কে প্রাণ গেল নৈশকোচের পাঁচ যাত্রীর। ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বালুয়া জুমারঘর এলাকায় গত শুক্রবার রাত ৩টার দিকে বরকত পরিবহনের নৈশকোচটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে পাঁচ যাত্রী নিহত এবং ১৬ জন আহত হন। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল ও গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ছাড়া গতকাল শনিবার লক্ষ্মীপুরের কমলনগর, বগুড়ার শেরপুর, পিরোজপুর, পাবনার ঈশ্বরদী ও নাটোর সদরে পৃথক সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রসহ আরও পাঁচজনের প্রাণহানি ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর-

গাইবান্ধা: ঢাকা থেকে বুড়িমারীগামী বরকত এন্টারপ্রাইজের নৈশকোচটি বালুয়া জুমারঘর নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে গিয়ে নিহত ৫ জনের লাশ ও আহত ১৬ জনকে উদ্ধার করে। নিহতরা হলেন- রংপুরের মিঠাপুকুর উপজেলার উত্তর তাজপুর গ্রামের মান্নান মিয়ার ছেলে রিয়াজ উদ্দীন (২০), টাঙ্গাইলের কালীহাতি উপজেলার বল্লা গ্রামের মৃত ভোলানাথ সাহার ছেলে বিকাশচন্দ্র সাহা (৪৮), টাঙ্গাইল সদরের বেতকা গ্রামের ভুবন সরকারের ছেলে সুনীল কুমার সরকার (৫০), লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানা গ্রামের সোবহান আলীর ছেলে বিদ্যুৎ মিয়া (৩২) এবং একই জেলার পাটগ্রাম উপজেলার বোতার ছাতা গ্রামের মহসীন আলীর ছেলে মাহবুল ইসলাম (২২)। আহত কয়েক যাত্রী অভিযোগ করেন, বাসটি বেপরোয়া চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

গোবিন্দগঞ্জ থানার ওসি একেএম মেহেদী হাসান জানান, খুব সম্ভব চালকের তন্দ্রার কারণে নৈশকোচটি নিয়ন্ত্রণ হারায় এবং এ কারণেই দুর্ঘটনা ঘটতে পারে। এদিকে গাইবান্ধা জেলা প্রশাসনের পক্ষ থেকে আহতদের চিকিৎসার খোঁজখবর নেওয়া হচ্ছে। এ ছাড়া নিহত প্রত্যেকের পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়।

লক্ষ্মীপুর: কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের ইসলামগঞ্জ বাজারে গতকাল বিকালে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ইমন (১৯) নামে এক কলেজছাত্র নিহত হন। তিনি ওই এলাকার ডা. ফয়েজ আহাম্মদের ছেলে এবং চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থী।

বগুড়া: শেরপুর উপজেলার মহিপুর এলাকায় গতকাল দুপুর ১২টায় মহাসড়ক পার হওয়ার সময় তেলবাহী লরির চাপায় মো. লিমন (১২) নামের এক কিশোর নিহত হয়। দুর্ঘটনার পর পরই লরি ফেলে চালক ও তার সহকারী পালিয়ে যান। পরে গাড়িটি বগুড়ার কুন্দারহাট হাইওয়ে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়।

পিরোজপুর: শহরতলির বলেশ্বর ব্রিজ এলাকায় গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বাস ও অটোরিকশার সংঘর্ষে একজন নিহত ও সাতজন আহত হন। নিহত রফিকুল ইসলাম শেখ পিরোজপুর সদর উপজেলার শারিকতলা গ্রামের বাসিন্দা।

নাটোর: নাটোর-বগুড়া মহাসড়কের ফুলবাগান এলাকায় গতকাল ভোরে দাঁড়িয়ে থাকা ট্রাকে পেছন থেকে ধাক্কা দেয় চলন্ত আরেকটি ট্রাক। এতে চলন্ত ট্রাকটির চালক রাহাবুল ইসলাম নিহত ও আহত হয় তার সহকারী আশিক হোসেন হন। ট্রাকটি বগুড়া থেকে নাটোর আসছিল।

পাবনা: ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের তিলেকপুর গ্রামে গতকাল সকালে ইটবোঝাই শ্যালো ইঞ্জিনচালিত ট্রলির চাপায় জরিনা খাতুন নামে এক গৃহবধূ নিহত হন। বাড়ির সামনে রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব