বরিশালে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: রবিবার ১৭ই মার্চ ২০১৯ ১২:১১ অপরাহ্ন
বরিশালে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

আজ ১৭ মার্চ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে আজ রবিবার সকাল ৮ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সরকারি বেসরকারি ও বিভিন প্রতিষ্ঠানের পুষ্পমাল্য অর্পণ এর মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। সকাল ৯ টায় বঙ্গবন্ধু উদ্যানে হাজার শিশু সমাবেশ করা হয় সেখান থেকে বর্ণাঢ্য এক আনন্দ র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হলে গিয়ে শেষ হয়।

বরিশালের জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি পুলিশ কমিশনার বরিশাল, মেট্রোপলিটন পুলিশ বরিশাল, মোশারফ হোসেন বিপিএম, ডিআইজি, বাংলাদেশ পুলিশ, বরিশাল রেঞ্জ বরিশাল, মোঃ শফিকুল ইসলাম, বিপিএম পিপিএম, পুলিশ সুপার বরিশাল, মোঃ সাইফুল ইসলাম, বিপিএম (বার), সিভিল সার্জন বরিশাল, ডাঃ মনোয়ার হোসেন, সাবেক অধ্যক্ষ সরকারি বি এম কলেজ, সম ইমানুল হাকিম, বীর মুক্তিযোদ্ধা কে এস এম মহিউদ্দিন মানিক (বীর প্রতীক), বরিশাল জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ হোসেন চৌধুরী, শিক্ষাবিদ অধ্যাপিকা শাহ সাজেদা, জেলা শিশু বিষয় কর্মকর্তা পঙ্কজ রায় চৌধুরীসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন। 

দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা শেষে শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব