বেরোবির দুই সাংবাদিককে মারধরের ঘটনায় কুবিসাসের নিন্দা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩১শে জানুয়ারী ২০১৯ ১২:৩৭ অপরাহ্ন
বেরোবির দুই সাংবাদিককে মারধরের ঘটনায় কুবিসাসের নিন্দা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস) এর কোষাধক্ষ্য ও দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আল আমীন হোসেন এবং যুগ্ম সম্পাদক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সৌম্য সরকারকে মারধরের ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)। দুই সাংবাদিককে মারধরের ঘটনার সাথে জড়িত ছাত্রলীগ কর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মোঃ মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম।

বুধবার এক যৌথ বিবৃতিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস) থেকে বলা হয়, গত মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার এলাহী হলে নিজেদের বৈধ সিটে উঠতে গেলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান জয়ের নেতৃত্বে এই দুই সাংবাদিককে মারধর করে ছাত্রলীগের কতিপয় বিশৃঙ্খল নেতাকর্মী। এ ধরনের ন্যাক্কারজনক মারধর ও নির্যাতনের ঘটনায় সাংবাদিকতার মত একটি স্বাধীন ও মুক্ত পেশা হুমকির সম্মুখীন বলে সাংবাদিক নেতারা মনে করেন। বাংলাদেশে সাংবাদিককে লাঞ্ছিত করা, পেশাগত কাজে বাধা দেওয়া, হুমকি প্রদান করা আজ নতুন নয়। এরূপ কর্মকান্ড সাংবাদিকতা তথা গণমাধ্যমের স্বাধীনতার উপর নগ্ন আঘাত।

এমন ন্যাক্কারজনক কর্মকান্ডগুলোর বিচার না হওয়া এর অন্যতম কারণ। সমাজের সত্যের আয়নারূপি সাংবাদিকবৃন্দ অক্লান্ত পরিশ্রম করেন দেশ তথা মানবজাতির জন্য। কিন্তু প্রতিনিয়ত বিভিন্নভাবে তারা অন্যায়ের শিকার হচ্ছেন। বিবৃতিতে সাংবাদিক নেতারা আরও বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকের উপর ক্ষমতাসীন ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের হামলা নিন্দনীয়। অপরাধীর পরিচয় যেমন ভিন্ন কিছু হতে পারে না তেমনি এ অপরাধীরা পার পেয়ে যেতে পারে না। অবিলম্বে এসব দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন সাংবাদিক নেতারা।

ইনিউজ ৭১/এম.আর