মিরপুর টেস্টে বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত, মিরাজ দেখাচ্ছে আশা

নিজস্ব প্রতিবেদক
জিহাদ হায়দার , ক্রীড়া প্রতিবেদক ইনিউজ৭১
প্রকাশিত: বুধবার ২৩শে অক্টোবর ২০২৪ ০৪:৩৩ অপরাহ্ন
মিরপুর টেস্টে বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত, মিরাজ দেখাচ্ছে আশা

মিরপুরে চলমান টেস্টের তৃতীয় দিন শুরুতেই ৭ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল বাংলাদেশ। কিন্তু মেহেদী হাসান মিরাজ ও জাকের আলীর দুর্দান্ত ব্যাটিংয়ের সৌজন্যে পরিস্থিতি পাল্টে যায়। এদিন বাংলাদেশ ইনিংস ব্যবধানে হারের শঙ্কা কাটিয়ে ৮১ রানের লিডে উঠে আসে। 


তবে, দ্বিতীয় সেশনের মাঝেই বৃষ্টি এবং আলোকস্বল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায়। প্রথমে বৃষ্টি থামলেও মেঘাচ্ছন্ন আকাশের কারণে ৫ ওভার পর আবারও খেলা স্থগিত করতে বাধ্য হন আম্পায়াররা। শেষ পর্যন্ত আকাশ পরিষ্কার না হওয়ায় তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।


তিন উইকেট হারিয়ে ৮৫ ওভারে বাংলাদেশ ২৮৩ রান তুলতে সক্ষম হয়েছে। মিরাজ ৮৭ রানে এবং নাঈম ১৬ রানে অপরাজিত রয়েছেন। আগামীকাল সকাল ৯টা ৪৫ মিনিটে চতুর্থ দিনের খেলা শুরু হবে।


৩৮ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামেন জয় ও মুশফিকুর রহিম। কিন্তু ৭ রানের মধ্যে জয় (৪০), মুশফিক (৩৩) এবং লিটন (৭) হারিয়ে বাংলাদেশ আবারও বিপর্যয়ে পড়ে। তবে জাকের ও মিরাজের মধ্যে ৯০ রানের একটি জুটি গড়ে দলকে ফের বিপদের হাত থেকে উদ্ধার করেন। 


মিরাজ ও জাকেরের ১৪৫ বলে ১৩৮ রানের এই জুটি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশের সর্বোচ্চ জুটির রেকর্ড গড়ে। জাকের তার টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন ১০২ বলে। 


দুপুরে বৃষ্টির কারণে ৩টার সময় খেলা শুরু হলে আবারও আলো স্বল্পতার জন্য খেলা বন্ধ করতে হয়। তৃতীয় দিনের শেষে ৮৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ, যা তাদের ৮১ রানের লিড এনে দিয়েছে। 


বঙ্গবন্ধু স্টেডিয়ামে চলমান এই টেস্ট ম্যাচের চতুর্থ দিনের খেলা নিয়ে উন্মাদনা বাড়ছে সমর্থকদের মধ্যে।