উপজেলা ও থানা নির্বাচন অফিস চিহ্নিতকরণে নতুন নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ১৪ই অক্টোবর ২০২৪ ১১:১৫ পূর্বাহ্ন
উপজেলা ও থানা নির্বাচন অফিস চিহ্নিতকরণে নতুন নির্দেশনা

নির্বাচন কমিশন সচিবালয়ের পক্ষ থেকে উপজেলা ও থানা নির্বাচন অফিসগুলোর সঠিক চিহ্নিতকরণের জন্য নতুন নির্দেশনা প্রদান করা হয়েছে। সচিব শফিউল আজিমের নেতৃত্বে এই উদ্যোগটি গ্রহণ করা হয়েছে, যাতে সাধারণ জনগণ সহজে তাদের নির্বাচন অফিস চিহ্নিত করতে পারে।


নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানান, সচিবের নির্দেশনার ভিত্তিতে দেশের সব থানা ও উপজেলা নির্বাচন অফিসের জন্য একটি নির্দিষ্ট ডিজাইনের সাইন বোর্ড প্রস্তুত করা হয়েছে। সাইন বোর্ডের উভয় পাশে নির্বাচন অফিসের নাম ও পরিচিতি সঠিকভাবে উল্লেখ করার নির্দেশনা দেওয়া হয়েছে।


সচিব শফিউল আজিম বলেন, "নির্বাচন অফিসে বিভিন্ন ধরনের সেবা প্রদান করা হয়, কিন্তু অনেক ক্ষেত্রে সাধারণ জনগণ সঠিকভাবে এই অফিস চিহ্নিত করতে পারে না। এজন্য থানার মোড় ও উপজেলা চত্বরে সাইন বোর্ড লাগানোর নির্দেশনা দিয়েছি।" 


তিনি উল্লেখ করেন, এই উদ্যোগের মাধ্যমে জনগণের জন্য নির্বাচনী সেবা আরো সহজলভ্য হবে। সচিব জানান, এনআইডি ও অন্যান্য সেবা নিশ্চিত করতে নির্বাচন কমিশন প্রয়োজনে আরো পদক্ষেপ গ্রহণ করবে।


এছাড়া, নতুন সাইন বোর্ডের মাধ্যমে সরকারি অফিসগুলোর সেবা সম্পর্কে জনগণের সচেতনতা বাড়ানোর লক্ষ্যও রয়েছে। এভাবে নির্বাচনের প্রক্রিয়া এবং জনগণের সেবা প্রদান আরো কার্যকর হবে বলে আশা করা হচ্ছে।