সেরনিয়াবাত পরিবারের ৭ সদস্যের ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: মঙ্গলবার ৮ই অক্টোবর ২০২৪ ০৬:৩৭ অপরাহ্ন
সেরনিয়াবাত পরিবারের ৭ সদস্যের ব্যাংক হিসাব জব্দ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং বরিশাল-১ আসনের সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বরিশালের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গৌরনদী আমলি আদালতে এ হত্যা মামলার আবেদন করা হয়। মামলাটি আমলে নিয়ে সংশ্লিষ্ট থানায় এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। 


বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের নাজির ইলিয়াস বালী। মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন, বরিশাল রেঞ্জের সাবেক ডিআইজি হুমায়ুন কবির এবং সাবেক পুলিশ সুপার এহসান উল্লাহ প্রমুখ। 


আদালতের নাজির ইলিয়াস বালী বলেন, সাবেক মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলাটি সংশ্লিষ্ট থানায় এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। অপরদিকে,  আবুল হাসানাত আবদুল্লাহসহ তার পরিবারের ৭ জনের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। একইসঙ্গে তার পরিবারের সদস্যদের নামে ব্যক্তি মালিকানাধীন বা স্বার্থ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবও স্থগিত রাখতে বলা হয়েছে। ব্যাংক হিসাব স্থগিত করা পরিবারের সদস্যরা হলেন, হাসানাত আব্দুল্লাহর প্রয়াত স্ত্রী সাহান আরা আব্দুল্লাহ, হাসানাতের তিন ছেলে- এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক সেরনিয়াবাত মঈনউদ্দীন আব্দুল্লাহ, বরিশাল সিটির সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ, সাদিক আব্দুল্লাহর সহধর্মিণী লিপি আব্দুল্লাহ ও তাদের পরিবারের আরেক সদস্য ফিরোজা সুলতানা। বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়ে হিসাব জব্দ করা হয়েছে।