ভালোবেসে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম যুবককে বিয়ে করলেন কলেজ ছাত্রী

নিজস্ব প্রতিবেদক
পারভেজ সরকার, জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: রবিবার ২২শে সেপ্টেম্বর ২০২৪ ০৩:৩৫ অপরাহ্ন
ভালোবেসে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম যুবককে বিয়ে করলেন কলেজ ছাত্রী

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় প্রেমের টানে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ১৮ বছরের কলেজছাত্রী তিথী রানী। তার নতুন নাম এখন মোছা: আসমিরা খাতুন। তিনি হাজী ওহায়েদ মরিয়ম অনার্স কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী। গত ১৩ সেপ্টেম্বর তিনি এক মাওলানার মাধ্যমে পবিত্র কালেমা শরিফ পড়ে ইসলাম গ্রহণ করেন।


আসমিরার বিয়ে হয়েছে চান্দাইকোনা ইউনিয়নের কোদলা গ্রামের বাসিন্দা ২৮ বছর বয়সী জাহিদুল আকন্দের সাথে। জাহিদুল বলেন, "আসমিরার সঙ্গে পরিচয়ের পর থেকেই সে ইসলামের বিষয়ে জানতে আগ্রহী ছিল। আমাদের মাঝে ভালোবাসা তৈরি হয় এবং সে ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে হিন্দু ধর্ম ত্যাগ করে।"


আসমিরা জানায়, ছোটবেলা থেকেই মুসলিম যুবকদের সঙ্গে ইসলাম সম্পর্কিত আলাপচারিতা, ইসলামিক বই পড়ে এবং ওয়াজ শুনে ইসলাম ধর্মের প্রতি তার আগ্রহ বাড়তে থাকে। তিনি জানান, এটি তার একটি সুস্থ ও স্বজ্ঞানের সিদ্ধান্ত। 


বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে সিরাজগঞ্জ জজ কোর্টে। আসমিরা ১৫ সেপ্টেম্বর এভিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন এবং ১৭ সেপ্টেম্বর তাদের বিয়ের কার্যক্রম সম্পন্ন হয়। 


এই ঘটনা স্থানীয় সমাজে আলোড়ন সৃষ্টি করেছে। অনেকেই তাদের ভালোবাসার শক্তিকে প্রশংসা করেছেন, তবে কিছু লোকের মধ্যে উদ্বেগও দেখা দিয়েছে। আসমিরা এবং জাহিদুল তাদের জীবনকে সুখী ও ইসলামিক বিধান মেনে পরিচালনা করতে চান। জাহিদুল বলেন, "দোয়া করবেন, আমরা যেন সারাজীবন একসাথে থাকতে পারি এবং ইসলামী আদর্শে জীবনযাপন করতে পারি।"


এটি প্রেমের একটি উদাহরণ, যেখানে ধর্মীয় বাধা অতিক্রম করে দুই তরুণের মধ্যে গভীর ভালোবাসা সৃষ্টি হয়েছে। তাদের সম্পর্কের পেছনের গল্পটি অনেকের কাছে অনুপ্রেরণা হতে পারে, যা সামাজিক পরিবর্তনের এক নতুন দৃষ্টান্ত হিসেবে বিবেচিত হচ্ছে।