বদরপুরে সহিদুল ইসলাম মৃধা হত্যা মামলায় ১৬ আসামির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল ইসলাম তনু, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৯শে সেপ্টেম্বর ২০২৪ ০৭:০০ অপরাহ্ন
বদরপুরে সহিদুল ইসলাম মৃধা হত্যা মামলায় ১৬ আসামির যাবজ্জীবন

বদরপুর ইউনিয়নে সহিদুল ইসলাম মৃধা হত্যা কাণ্ডের ১৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল করিম এ রায় দেন।


বিচারকের নির্দেশে হত্যামামলার প্রধান আসামি সোহরাব সিকদার (৫০), আঃ রহমান সিকদার (৩০), আমিরুল সিকদার (২০), মুছা সিকদার (২৫), রাসেল সিকদার (১৮), আবু বক্কর সিকদার (২০), মোঃ ছত্তার সিকদার (৫৫), জাকির সিকদার (৩০), মোঃ হানিফ সিকদার (১৮), সেলিম সিকদার (৩৭), জালাল সিকদার (৩০), জাকির হোসেন (৩০), মামুন সিকদার (৩০), ইউসুফ সিকদার (৪২), সানু সিকদার (৪০) ও মাসুদ মৃধা (৫৫) কে যাবজ্জীবন স্ব-শ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া একই নামের অপর আসামি সহিদুল ইসলাম মৃধাকে আদালত খালাস দেয়।


উল্লেখ্য, ২০১১ সালে বদরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় ভোটগ্রহণ শেষে সদস্য পদপ্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে, যাতে নিহত হন সহিদুল ইসলাম। পরে তার পিতা ২০ জনকে অভিযুক্ত করে পটুয়াখালী সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 


এ মামলায় সোহেল হাওলাদার (২৪), সাগর (২৫) ও নঈমূল হক টুকু (৩২) পুলিশ তদন্তে অব্যাহতি পেয়েছেন। 


এ রায়ের পর আদালতের বাইরে নিহতের পরিবার ও স্থানীয়দের মধ্যে কিছুটা স্বস্তি দেখা যায়। তারা আশা প্রকাশ করেন, এ রায়ের মাধ্যমে বিচার বিভাগের প্রতি তাদের আস্থা আরও বৃদ্ধি পাবে। 


স্থানীয়রা জানান, এ ঘটনার পর থেকেই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ ছিল। তবে আদালতের রায়ের পর স্থানীয়দের মধ্যে নিরাপত্তা ও শান্তি ফিরে আসবে বলে তারা মনে করেন। 


আদালতের এ রায়ের ফলে বদরপুর ইউনিয়নের মানুষের মধ্যে এক ধরনের ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় নেতা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।