জ্বালানী সাশ্রয়ে পুলিশকে মিতব্যয়ী হওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ২৫শে জুলাই ২০২২ ১০:১৫ অপরাহ্ন
জ্বালানী সাশ্রয়ে পুলিশকে মিতব্যয়ী হওয়ার নির্দেশ

বিশ্বব্যাপী জ্বালানি সংকটের প্রেক্ষাপটে বিদ্যুৎ, পানি, সরবরাহকৃত স্টেশনারি মালামাল ও জ্বালানি ব্যবহারে আরো সাশ্রয়ী হতে পুলিশ সদস্যদের প্রতি নির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।


ডিএমপি কমিশনার আজ সোমবার দুপুরে ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত এক সভায় এ নির্দেশনা দেন।


ডিএমপি কমিশনার বলেন, ডিএমপির সকল স্থাপনায় বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি লাইটের ব্যবহার নিশ্চিত করতে হবে। ব্যারাকে ফ্যান ও লাইটের ব্যবহারে আরো মিতব্যয়ী হতে হবে।


তিনি আরো বলেন, দেশের স্বার্থে আমাদের অফিস কক্ষে ব্যবহৃত বিভিন্ন ধরনের বৈদ্যুতিক সরঞ্জাম ও এসির ব্যবহার সীমিত রাখতে হবে। সেই সাথে পানি ও সরবরাহকৃত স্টেশনারি মালামালের সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে। নিজেদের বিবেকবোধ থেকে বিদ্যুৎ, পানি ও জ্বালানি ব্যবহারে মিতব্যয়ী ও সচেতন হতে হবে। ডিএমপির সকল থানা, ফাঁড়ি ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের জ্বালানির ব্যবহার আগের চেয়ে ২৫ শতাংশ কমানোর নির্দেশনা দেন তিনি।


এ সময় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।