এই আঁধার শিগগিরই কাটবে: আওয়ামী লীগ নেতার আশ্বাস

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ১৪ই সেপ্টেম্বর ২০২৪ ০৭:৩৩ অপরাহ্ন
এই আঁধার শিগগিরই কাটবে: আওয়ামী লীগ নেতার আশ্বাস

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক শনিবার (১৪ সেপ্টেম্বর) এক বার্তায় নেতাকর্মীদের মনোবল চাঙ্গা করতে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড় সমান কষ্ট নিয়েও হিমালয় সমান মনোবল নিয়ে আছেন। তিনি আরও জানান, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দলের নেতাকর্মীরা সদা প্রস্তুত রয়েছেন এবং এই সংকটকালীন সময় খুব শিগগিরই কাটিয়ে ওঠা সম্ভব হবে।


নানক তার বার্তায় বলেন, আওয়ামী লীগের তৃণমূল থেকে শুরু করে সব পর্যায়ের নেতাকর্মী, বিশেষ করে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়সহ স্বাধীনতার পক্ষে থাকা জনগণ নির্মম নির্যাতনের শিকার হয়েছেন। দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠান, ক্ষেতের শস্য এবং গবাদিপশুর ওপর হামলা চালানো হয়েছে। এই সহিংসতায় আওয়ামী লীগের কোটি কোটি নেতাকর্মী ঘরছাড়া হয়ে মানবেতর জীবনযাপন করছে। 


তিনি উল্লেখ করেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর থেকে দেশবিরোধী শক্তি যেভাবে প্রতিশোধের উন্মত্ততায় লিপ্ত ছিল, আজও সেই একই চিত্র দেখা যাচ্ছে। তবে তিনি নেতাকর্মীদের ধৈর্য ধারণ করতে এবং দলীয় নেতাকর্মীদের খোঁজখবর রাখতে উৎসাহিত করেন।


নানক আরও বলেন, "আমরা জানি এই আঁধার কেটে যাবে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সংকট কাটিয়ে উঠবো। তার হাতকে শক্তিশালী করতে আমরা সবসময় প্রস্তুত রয়েছি। ইনশাল্লাহ, শিগগিরই আমরা সবার সুস্থতা ও নিরাপত্তা নিশ্চিত করতে পারবো।"


এই বার্তায় নানক বিশেষভাবে আহ্বান জানান, ১ জুলাই থেকে যে সকল আওয়ামী লীগ নেতাকর্মী, সমর্থক এবং শুভানুধ্যায়ীরা সহিংসতায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের তালিকা তৈরি করতে এবং তা যথাযথভাবে সংগ্রহ করে রাখার জন্য। এছাড়া, তিনি গ্রেপ্তারকৃতদের তালিকাও তৈরি করার নির্দেশ দেন, যা ভবিষ্যতে জনমত গঠনে সহায়ক হবে।


প্রসঙ্গত, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে দলের নেতাকর্মীরা আত্মগোপনে রয়েছেন। এই সময়ে নানক এবং আ ফ ম বাহাউদ্দীন নাছিম বেশ কয়েকটি বিবৃতি দিয়েছেন, যদিও এসব বিবৃতি আনুষ্ঠানিকভাবে প্রেরণ করা হয়নি।