ঐক্যবদ্ধ ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাত ষড়যন্ত্রকারীদের প্রতিহত করবে- জামায়েত আমির

নিজস্ব প্রতিবেদক
পারভেজ সরকার, জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:১১ অপরাহ্ন
ঐক্যবদ্ধ ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাত ষড়যন্ত্রকারীদের প্রতিহত করবে- জামায়েত আমির

সিরাজগঞ্জের দারুল ইসলাম একাডেমি মাঠে আজ শনিবার অনুষ্ঠিত রোকন সম্মেলনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ড. শফিকুর রহমান আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে বক্তব্য রেখেছেন। তিনি বলেন, "আপনি বলেন ঠুস করে দেশে ঢুকে পড়বেন, আপনাকে পালাতে বলেছিল কে? আপনি সব সময় বলতেন দেশের বিচার ব্যবস্থার স্বাধীনতা নিশ্চিত করেছেন, বিচারকেরা স্বাধীন। পালিয়ে না গিয়ে দেশের স্বাধীন বিচার ব্যবস্থার মুখোমুখি হতে পারতেন। দেশে ফিরুন, স্বাধীন বিচার ব্যবস্থার মুখোমুখি হয়ে নিজের কর্মের ফল ভোগ করুন।"


ড. শফিকুর রহমান তাঁর বক্তব্যে আরও বলেন, "জুডিশিয়াল কিলিংয়ের মাধ্যমে জামায়াতের শীর্ষ ১১ নেতাকে ফাঁসি দেওয়া হয়েছে বা জেলে রেখে হত্যা করা হয়েছে। তাঁরা কেউ প্রাণভয়ে দেশ ছেড়ে পালাননি। তাঁদের পক্ষ থেকে প্রাণ ভিক্ষার আবেদন করানোর জন্য অনেক নাটক হয়েছে, কিন্তু তাঁরা তা করেননি।" তিনি আরও দাবি করেন, এই নেতাদের আত্মত্যাগের মধ্য দিয়ে জামায়াতের সংগ্রাম অব্যাহত রয়েছে এবং তাদের মৃত্যু কোনোভাবেই দলের আদর্শ ও লক্ষ্যকে দুর্বল করতে পারেনি।


ড. শফিকুর রহমান জাতীয় ঐক্যের আহ্বান জানিয়ে বলেন, "৫ আগস্টের বিজয়কে সুসংহত করতে জাতীয় ঐক্যের বিকল্প নেই। ঐক্যবদ্ধ ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাত ষড়যন্ত্রকারীদের প্রতিহত করবে।" তাঁর মতে, বর্তমান সরকারের কঠোর সমালোচনাও প্রয়োজন, তবে তাদের কিছু ক্ষেত্রে সংস্কারের সুযোগও দেওয়া উচিত।


রোকন সম্মেলনে জামায়াতের আরও কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য রাখেন। বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খানসহ অন্যান্য নেতারাও সরকারের সমালোচনা এবং দলের ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে বক্তব্য দেন। তাদের দাবি, দেশের জনগণের মধ্যে জামায়াতের জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে এবং তারা জাতীয় রাজনীতিতে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে প্রস্তুত। 


ড. শফিকুর রহমানের বক্তব্যে মূলত শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে কঠোর সমালোচনা ও বিচার ব্যবস্থার স্বাধীনতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। তার মতে, শেখ হাসিনার দেশে ফিরে এসে বিচার ব্যবস্থার মুখোমুখি হওয়া উচিত এবং তার ওপর যে অভিযোগগুলো রয়েছে, সেগুলোর সঠিক বিচার হওয়া প্রয়োজন।