পানামা হিলি পোর্টে বাধ্যতামূলক ছুটি: কর্মচারীদের ক্ষোভ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বুধবার ১৮ই সেপ্টেম্বর ২০২৪ ০৭:০৯ অপরাহ্ন
পানামা হিলি পোর্টে বাধ্যতামূলক ছুটি: কর্মচারীদের ক্ষোভ প্রকাশ

দিনাজপুরের হিলি স্থলবন্দরের বেসরকারি অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীরা বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর পর তাদের কাজ ফিরে পাওয়ার দাবিতে বিক্ষোভ শুরু করেছে। তারা সম্প্রতি ব্যবস্থাপনা পরিচালক বরাবর লিখিত আবেদন জমা দিয়েছেন।


বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় পানামা হিলি পোর্টের ব্যবস্থাপনা পরিচালকের বিশেষ সহকারী এসএম জোবায়ের আহমেদের কাছে এই আবেদন তুলে দেন কর্মচারীরা। সহকারী ট্রাফিক ফারুক হোসেনসহ অন্যান্য কর্মচারীরা জানান, গত জুনের ১৯ তারিখ থেকে ৩৭ জন কর্মচারীকে অর্থনৈতিক সংকটের অজুহাতে বিনা বেতনে অনির্দিষ্টকালের জন্য ছুটি দেওয়া হয়।


এদিকে, পানামা হিলি পোর্টের ব্যবস্থাপনা পরিচালক অনন্ত কুমার চক্রবর্তী (নেপাল) পূর্বে অফিস কক্ষে একটি বৈঠক করেন, যেখানে সিদ্ধান্ত নেওয়া হয় যে, সকল কর্মচারী পর্যায়ক্রমে এক মাস পর পর ছুটিতে পাঠানো হবে। কিন্তু তিন মাস পেরিয়ে গেলেও কর্মচারীদের কর্মস্থলে ফিরে আসার অনুমতি দেওয়া হয়নি। এতে তাদের পরিবারসহ মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।


বাধ্যতামূলক ছুটিতে পাঠানো কর্মচারীদের দাবি, তাদের দ্রুত কর্মস্থলে যোগদানের অনুমতি দেওয়া হোক। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য তারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন।


এ বিষয়ে পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অনন্ত কুমার চক্রবর্তী (নেপাল) এর সঙ্গে যোগাযোগ করতে চাইলে তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। 


কর্মচারীদের এই দাবি প্রসঙ্গে যদি কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ গ্রহণ না করে, তাহলে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।