ডেটে গিয়ে সঙ্গীকে চুম্বন করে প্রাণ নিয়েই টানাটানি যুবতীর

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৬ই অক্টোবর ২০২২ ০৯:১৯ অপরাহ্ন
ডেটে গিয়ে সঙ্গীকে চুম্বন করে প্রাণ নিয়েই টানাটানি যুবতীর

ডেটে গিয়ে সঙ্গীকে চুম্বন করেছিলেন যুবতী। কিন্তু সেই আদর যে উলটে তাঁর কাছে প্রাণঘাতী হয়ে উঠবে, সে কথা কে জানত! বাস্তবিক, একটি চুমুর জেরেই প্রায় মরতে বসেছিলেন ওই মহিলা। কী হল তারপর? আসুন, শুনেই নেওয়া যাক।


বিষ নয়, চুমু খাওয়ার জেরেই যে কারও প্রাণ নিয়ে টানাটানি পড়তে পারে, সে কথা কে জানত! তবে এই যুবতীর কাছে একটি চুম্বনই কার্যত বিষ হয়ে উঠেছিল। অ্যালার্জির প্রতিক্রিয়ায় প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠেছিল তাঁর। অসম্ভব ফুলে গিয়েছিল চোখ, ঠোঁট, এমনকি গোটা মুখই। আর এই সব কিছুর জন্যই দায়ী ছিল মাত্র একটি চুম্বন।


কী ঘটেছিল ঠিক?

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও করে নিজের এই মারাত্মক অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়েছেন ওই যুবতী। ২৭ বছর বয়সি ওই যুবতীর নাম জেনেল গঞ্জালেজ। তিনি জানিয়েছেন, প্রেমিকের সঙ্গে ডেটে গিয়েছিলেন তিনি। আর সেই ডেট থেকে ফেরার পর দিন সকালে ঘুম থেকে উঠেই নিজের এহেন দুর্দশা চোখে পড়ে তাঁর। 


দেখা যায়, তাঁর চোখ-মুখ ফুলে ঢোল। মারাত্মক ফুলে গিয়েছে ঠোঁটও। এ যে কোনও অ্যালার্জির প্রতিক্রিয়া, ওই অবস্থাতেও সে কথা আন্দাজ করে নিয়েছিলেন যুবতী। কিন্তু সেই অ্যালার্জির উৎস যে কী, তা তিনি বুঝে উঠতে পারছিলেন না। যেসব জিনিসে তাঁর অ্যালার্জি রয়েছে, ডেটে গিয়ে তেমন কিছু তিনি সচেতনে খাননি, এমনটাই জানতেন ওই যুবতী। কিন্তু তেমন কোনও জিনিস যে পরোক্ষে তাঁর শরীরে প্রবেশ করেছে, এ কথা তিনি ভাবতেই পারেননি। যা স্পষ্ট হয় প্রেমিকের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলার পরে।


প্রেমিকের সঙ্গে কথোপকথনের সূত্রে তিনি জানতে পারেন, তাঁর সঙ্গে দেখা করার আগে সি-ফুড খেয়েছিলেন তাঁর সঙ্গী। তাতেই ছিল ঝিনুক জাতীয় কিছু সামুদ্রিক খাবার। আর সে সবেই মারাত্মক অ্যালার্জি রয়েছে জেনেলের। তিনি নিজে সেরকম কোনও খাবার না খেলেও, চুম্বনের দরুন সঙ্গীর ঠোঁটে লেগে থাকা খাবারের অণু তাঁর শরীরে প্রবেশ করে। আর তার জেরেই এই বিপত্তি।


 খাবারের ওই সামান্য অংশ থেকেই অ্যালার্জির এমন জোরালো প্রতিক্রিয়ায় রীতিমতো কাবু হয়ে পড়েন তিনি। কোনও খাবারে মারাত্মক অ্যালার্জি থাকলে নামমাত্র খাদ্যকণাও বিপদ ডেকে আনতে পারে, এই বার্তাই দিয়েছে তাঁর ভিডিওটি। যা ইতিমধ্যেই দেখে ফেলেছেন প্রায় ৯ লক্ষ মানুষ। জেনেলের কথায় সায়ও দিয়েছেন তাঁদের অনেকেই।